ঢাকা      সোমবার, ০১ জুন ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

কবিগুরুর জন্মজয়ন্তীতে শাহজাদপুরে কাছারি বাড়িতে নেই কোনো আয়োজন

IMG
08 May 2020, 7:51 PM


নিবির সাহা, সিরাজগঞ্জ, বাংলাদেশ গ্লোবালঃ সিরাজগঞ্জের শাহজাদপুরে করোনার কারণে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের স্মতিবিজরিত কাছাড়ি বাড়িতে স্তব্ধতার মধ্যেই কেটে যাচ্ছে কবির ১৫৯ তম জন্মজয়ন্তী।

১৯৯১ সাল থেকে প্রতিবছর সিরাজগঞ্জ জেলা প্রশাসকের আয়োজনে সরকারি ভাবে শাহজাদপুুরে ২৫, ২৬, ২৭শে বৈশাখ ৩ দিন ব্যাপি কবিগুরুর জন্মজয়ন্তী নানা আয়োজনে পালন করা হলেও এ বছর করোনা ভাইরাসের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং সারাদেশ ব্যাপি সকল প্রকার সভা, সমাবেশ, অনুষ্ঠান সরকারিভাবে বন্ধ থাকায় কবি গুরুর স্মৃতিবিজরিত সিরাজগঞ্জের শাহজাদপুরের কাছাড়ি বাড়িতে শিল্পী,ভক্ত,গবেষক ও অনুরাগীশূন্য স্তব্ধতায় কাটছে দিবসটি।

রবীন্দ্র সংগীত শিল্পী ও গবেষক কাজী শওকত হোসেন বলেন, আমরা ঘরোয়া ভাবে জন্মজয়ন্তি পালন করার সিদ্ধান্ত নিয়েছি। এ পর্যন্ত শাহজাদপুরে কখনও দিবসটি এ ভাবে পালন করিনি। আমাদের রবীন্দ্র ভক্ত ও সাংস্কৃতিক কর্মীদের মনে চরম কষ্ট অনুভব হচ্ছে। কবি গুরুর জন্মদিনে দেশ ও বিদেশ থেকে কবির অগণিত ভক্ত, গবেষক অনুরাগীদের পদচারনায় মুখরিত হয়ে থাকে এই প্রাঙ্গন। প্রতিবছর উপজেলা প্রশাসনের তত্ববধায়নে তিন দিন ব্যাপি আনুষ্ঠিত হয় রবি মেলা।

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ শামসুজ্জোহা দুঃখ প্রকাশ করে জানান, করোনার মহামারীর কারণে সারা দেশে সকল অনুষ্ঠানাদি বন্ধ রয়েছে সে কারণে এবারের কবিগুরুর জন্মজয়ন্তী উৎসব পালনে জেলা প্রশাসকের পক্ষ থেকে নির্দেশনা না দেওয়ায় কবির জন্মজয়ন্তী উৎসব সরকারি ভাবে পালন করা যাছে না।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন