ঢাকা      সোমবার, ০১ জুন ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

আজাদ রহমানের মৃত্যুতে জি এম কাদেরের শোক

IMG
16 May 2020, 10:30 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত বরেণ্য সঙ্গীতজ্ঞ আজাদ রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। আজ এক শোক বার্তায় প্রয়াত আজাদ রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন তিনি। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

শোক বার্তায় জাতীয়র পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয় থেকে খেয়ালে স্নাতক সম্পন্ন করে প্রয়াত আজাদ রহমান বাংলাদেশ ও ভারতের চলচ্চিত্রে সঙ্গীত পরিচালনায় অসাধারন নৈপূণ্য দেখিয়েছেন। আজাদ রহমান-এর সুর ও সঙ্গীত পরিচালনায় ভারতের মানবেন্দ্র মুখোপাধ্যায়, প্রতীমা বন্দোপাধ্যায় ও আরতী মুখোপাধ্যায়সহ অসংখ্য গুনী শিল্পী গান করেছেন। বাংলাদেশের বিখ্যাত অসংখ্য চলচ্চিত্রে সঙ্গীত পরিচালনা করেছেন আজাদ রহমান। দেশ বরেণ্য শিল্পীরা গেয়েছেন আজাদ রহমানের সুর ও সঙ্গীত পরিচালনায়।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, বাংলা একাডেমী থেকে দুই পর্বে প্রকাশিত বই 'বাংলা খেয়াল' দেশের সংগীত ভূবনে তাঁর অন্যন্য কীর্তি। এছাড়া বাংলাদেশের স্বাস্থ্য সচেতনতা নিয়ে নির্মাণ করেছিলেন 'গোপন কথা' নামে একটি সিনেমা। আজাদ রহমান-এর মৃত্যুতে দেশের সংগীত অঙ্গনে যে শুন্যতা সৃষ্টি হয়েছে, তা সহসাই পূরণ হওয়ার নয়। তিনি বলেন, আজাদ রহমানের মৃত্যুতে দেশ এক প্রতিভাবান সুর শ্রষ্ঠাকে হারালো।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন