ঢাকা      সোমবার, ০১ জুন ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

২ লাখ ৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন

IMG
19 May 2020, 5:03 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: নতুন অর্থবছরের জন্য দুই লাখ পাঁচ হাজার ১৪৫ কোটি টাকার বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) অনুমোদন করেছে জাতীয় অর্থনৈতিক পরিষদ (এনইসি)।

মঙ্গলবার (১৯ মে) করোনা সঙ্কটের কারণে বাংলাদেশের ইতিহাসে এই প্রথম জাতীয় অর্থনৈতিক পরিষদ (এনইসি) বৈঠক হয় ‘ভার্চুয়ালি’। সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল গণভবন থেকে এই বৈঠকে যোগ দেন। অন্য মন্ত্রী ও সচিবরা শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কেন্দ্র থেকে বৈঠকে অংশ নেন।

২০২০-২০২১ অর্থবছরের জন্য এক হাজার ৫৮৪ টি প্রকল্পে প্রায় দুই লাখ ৫ হাজার ১৪৫ কোটি টাকার ব্যয় সম্বলিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) অনুমোদন দেয়া হয়। ২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় এক হাজার ৫৮৪ টি প্রকল্পের মধ্যে বিনিযোগ প্রককল্প এক হাজার ৪৫৬ টি, কারিগরি সহায়তা প্রকল্প ১২৭ টি এবং ডেডিসিএফ অর্থায়িত প্রকল্প একটি এছাড়াও স্বায়ত্বশসিত সংস্থা/কর্পোরেশনের নিজস্ব অর্থায়নে ৮৯ টি প্রকল্প।

এছাড়া স্বায়ত্ব শাসিত সংস্থা বা কর্পোরেশনের ৮৯ টি প্রকল্পে প্রায় ৯ হাজার ৪৬৬ কোটি টাকার এডিপিও অনুমোদন করেছে এনইসি। এ নিয়ে এডিপির সর্বমোট ১৬৭৩ টি প্রকল্পের আকার দাড়িয়েছে দুই লাখ ১৪ হাজার ৬১১ কোটি টাকা প্রায়।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন