ঢাকা      মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

ফুলবাড়িয়ায় প্রতিবন্ধীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

IMG
22 May 2020, 3:46 PM

ময়মনসিংহ, বাংলাদেশ গ্লোবাল: ঈদের আনন্দ সকলের। তারপরও ঈদের আনন্দ কিছুটা কমে গেছে করোনা ভাইরাসের ভয়াবহতার কারনে। এরমধ্যেও কিছু শ্রেনীর মানুষ আছে যাদের ঈদ আনন্দ কমিয়ে দেওয়ার জন্য কোন কারন থাকেনা। তাদের এমনিতেই থাকে না ঈদ আনন্দ। দুবেলা খেতে পারে না যারা তাদের আবার কিসের ঈদ কিসের আনন্দ। বেঁচে থাকার জন্য প্রতিনিয়ত তাদেরকে করতে হয় যুদ্ধ। বলছি সমাজে প্রতিবন্ধী মানুষদের কথা। তারা কাজ করতে না পারায় তাকিয়ে থাকতে হয় অন্যর হাত দিলে। হৃদয়বান ব্যক্তি হাত খুললে ভরবে তাদের হাত।

গত তিনবছর ধরে প্রতি মাসে ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার রাধাকানাই ইউনিয়নের খালইপুরা গ্রামে এমন অসহায় প্রতিবন্ধী ৪০টি পরিবারকে নগদ অর্থ দিয়ে সহযোগিতা করে যাচ্ছে আনোয়ারা করিম সমাজকল্যাণ সংস্থা। দুই ঈদ ছাড়াও বিভিন্ন উৎসবে তাদের সহযোগিতা করে যাচ্ছে সংস্থাটি। দেওয়া হচ্ছে করোনা চলাকালীন সময়ে বিশেষ সহায়তা।

এরই অংশ হিসেবে আজ আনোয়ারা করিম সমাজকল্যাণ সংস্থার উদ্যােগে ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার ধাকানাই ইউনিয়নের খালইপুরা গ্রামে ৪০ জন প্রতিবন্ধিদের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রীসহ ঈদ উপহার বিতরন করা হয়েছে। শুক্রবার দুপুরে নিরাপদ দুরত্বের মধ্যে অবস্থান করে এসব খাদ্য ও উপহার সামগ্রী বিতরন করা হয়। প্রতি প্যাকেটে চাল,ডাল,সাবান,আটা,ময়দা,মুড়ি,চিড়া,লবণ তেল,আলু,পিয়াজ, সাবান, হ্যান্ড স্যানিটাইজার, সেমাই, গুড়া দুধের প্যাকেট, পোলাও চাল, তেল দেওয়া হয়।

আনোয়ারা করিম সমাজকল্যাণ সংস্থার সভাপতি সুমী সরকার জানান, বিশ্বের বিভিন্ন দেশের মত আমাদের দেশে করোনা ভাইরাসের কারনে বর্তমানে দিন এনে দিন খাওয়া মানুষ গুলো কর্মহীন হয়ে পড়েছে। ফলে বিপাকে পড়েছে অসহায় প্রতিবন্ধীরা। এরমধ্যেই কয়েকদিন পর আসছে ঈদ।সমাজে এসব বিশেষ শ্রেনীর মানুষ যেন ঈদ আনন্দ পালন করতে পারে সেজন্য আমরা তাদেরকে ঈদ সামগ্রী সহ অন্যান্য খাদ্যদ্রব্য ও নগদ অর্থ দিচ্ছি। এছাড়াও প্রতি মাসে তাদের খোজখবর নিয়ে থাকি। মাসিক ভাতা হিসেবে আমরা তাদেরকে আর্থিক সহায়তা দিয়ে থাকি। তাই এই দুর্যোগ কালীন সময়ে তারা যেনো না খেয়ে থাকে সেজন্য আজ তাদেরকে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে।

ঈদসামগ্রী বিতরনের সময় আনোয়ারা করিম সমাজকল্যান সংস্থার সাধারন সম্পাদক সৌরভ দত্ত, কবি জামান শাহ্ সহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেম।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন