ঢাকা      মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীর আম্পানে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন, উদ্ধার কাজে সহায়তা করছে সেনাবাহিনী (ভিডিও)

IMG
23 May 2020, 12:42 AM

নিউজ ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ঘূর্ণিঝড় আম্পানের হানায় সাতক্ষীরা, বাগেরহাট, পটুয়াখালী ও বরগুনাসহ দেশের ২৬ জেলায় এক হাজার ১০০ কোটি টাকার ক্ষতি হয়েছে। ধ্বংস হয়েছে ঘরবাড়ি ও দোকানপাটসহ আবাদী জমি।

শুক্রবার (২২ মে) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণাণয়ের সিনিয়র সচিব মোঃ শাহ কামাল, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মাহফুজুর রহমান হেলিকপ্টারে করে আম্পানে ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। তাঁরা সাতক্ষীরা, বাগেরহাট, পটুয়াখালী এবং নোয়াখালীর ভাষানচরে যান।

এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, বাঁধগুলো অনেকটা পুরোনো হওয়ার কারণে ক্ষয়ক্ষতির মাত্রা বেশি। এছাড়া ঝড়ের আগেই ধান কাটার কারণে আবাদী জমি ক্ষতির সম্মুখিন হয়নি।

আর পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, ঈদের ছুটির মধ্যেও ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামতের কাজ অব্যাহত থাকবে। মাঠে নির্বাহী প্রকৌশলীরা জনপ্রতিনিধি ও স্থানীয়দের সঙ্গে নিয়ে বালুভর্তি জিও ব্যাগ ফেলে ভাঙন প্রতিরোধে কাজ করছেন।

এরই মধ্যে ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামত থেকে শুরু করে ঘরবাড়ি নির্মাণ এবং ত্রাণ কার্যক্রম শুরু করেছেন সেনাবাহিনীর সদস্যরা। সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মাহফুজুর রহমান এ কথা জানান।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন