ঢাকা      সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

২ মাস পর খুললো আল-আকসা মসজিদ

IMG
31 May 2020, 10:16 PM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: জেরুজালেমে পবিত্র আল-আকসা মসজিদ খুলে দেওয়া হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে দুই মাস আগে মসজিদটি বন্ধ করে দেওয়া হয়েছিল। রোববার তা ফের খুলে দেওয়া হয়েছে।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, রোববার কয়েক ডজন মানুষ মাস্ক পরে ও নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে ঠান্ডা আবহাওয়া উপেক্ষা করে আল-আকসা মসজিদে ফজরের নামাজ আদায় করেছেন। এর আগে তারা সবকিছুর বিনিময়ে দখলদারিত্ব থেকে আল-আকসা মসজিদকে রক্ষা করবেন বলে স্লোগান দেন।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত মার্চে আল-আকসা মসজিদ ও ডোম অব দ্য রকে সাময়িক সময়ের জন্য প্রার্থণা বন্ধের ঘোষণা দেওয়া হয়। দু’মাস পর মসজিদ খোলা হলেও ভাইরাস প্রতিরোধে নানা কার্যক্রম গ্রহণ করতে দেখা গেছে মসজিদ কর্তৃপক্ষকে। মুসল্লিদের শরীরের তাপমাত্রা মেপে তবেই মসজিদে প্রবেশ করেত দেওয়া হয়। অনেককে মাস্ক সরবরাহ করা হয়। এ সময় মসজিদের ফটকের সামনে ইসরায়েলি সেনাদের অবস্থান নিতে দেখা গেছে।

মক্কা ও মদিনার পর ইসলাম ধর্মাবলম্বীদের কাছে তৃতীয় পবিত্র স্থান হিসেবে বিবেচিত হয় আল-আকসা মসজিদ। এ ছাড়া ইহুদি ও খ্রিষ্টান ধর্মাবলম্বীদের কাছে এটি পবিত্রতম স্থান হিসেবে বিবেচিত হয়।

ফিলিস্তিনে সবমিলিয়ে ৪৪৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে তিন জনের এবং সুস্থ হয়েছেন ৩৬৮ জন। অন্যদিকে ইসরায়েলে ১৭ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ২৮৪ জনের এবং সুস্থ হয়েছেন প্রায় ১৫ হাজার মানুষ।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন