ঢাকা      শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ৪ আশ্বিন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

জাতিসংঘের ডব্লিউএসআইএস পুরস্কার পেল বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল

IMG
08 September 2020, 12:42 PM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: তথ্য-প্রযুক্তি খাতে বিশ্বের অন্যতম সম্মানজনক ‘ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস) পুরস্কার-২০২০’ অর্জন করেছে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)।

নবম বার্ষিক পুরস্কারের এ আয়োজনে ই-এমপ্লয়মেন্ট ক্যাটাগরিতে বিসিসির বাংলাদেশ ন্যাশনাল ডিজিটাল আর্কিটেকচার (বিএনডিএ) টিম তাদের ই-রিক্রুটমেন্ট প্ল্যাটফর্মের (erecruitment.bcc.gov.bd) জন্য এ পুরস্কার অর্জন করে।

সোমবার অনলাইনে অনুষ্ঠিত ‘ডব্লিউএসআইএস ফোরাম ২০২০ প্রাইজেস অ্যাওয়ার্ড সিরেমনি’ অনুষ্ঠানে আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন্স ইউনিয়নের (আইটিইউ) মহাসচিব হাওলিন ঝাও এ ঘোষণা দেন।

এ সময় উপস্থিত ছিলেন ইউএন এসকেপের এক্সিকিউটিভ সেক্রেটারি আর্মিদা সালসিয়া আলিসজাবানা, আইটিইউ থেকে ক্যাটালিন ম্যারিনেসক, ডমিনিক্যান রিপাবলিকের অ্যামব্যাসেডর ক্যাটরিনা ন্যট, ইন্টারন্যাশনাল সিভিল অ্যাভিয়েশন অর্গানাইজেশনের সেক্রেটারি জেনারেল ফ্যাং লিউসহ আরও অনেকে।

এ অর্জনের বিষয়ে বিসিসি নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব বলেন, ‘এ আন্তর্জাতিক অ্যাওয়ার্ড আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয়। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়বার জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণের মাধ্যমে নিরলস চেষ্টা করছে। এরই একটি সফলতার নিদর্শন হলো এ পুরস্কার। রিক্রুটমেন্ট প্রসেস ম্যানেজমেন্ট সার্ভিসটি বিএনডিএ ফ্রেমওয়ার্কের সাথে সামঞ্জস্য রেখে প্রতিষ্টা করা হয়েছে যাতে এটা বিসিসিকে সরকারের ডিজিটাল বাংলাদেশ উদ্যোগে অবদান রাখতে সহায়তা করে।’

তিনি আরও বলেন, ‘মুজিব বর্ষে এ অ্যাওয়ার্ড আমাদের নতুনভাবে অনুপ্রেরণা যোগাবে। আইসিটি খাতে বিশ্বব্যাপী রোল মডেল হিসেবে বাংলাদেশ যে পরিচিতি পেয়েছে এ পুরস্কার তারই স্বীকৃতি।’

বিসিসির এ অর্জনে অভিনন্দন জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বে এবং প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদের সার্বিক তত্ত্বাবধানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জাতিসংঘের ডব্লিউএসআইএস পুরস্কারটি ভবিষ্যতে আরও বিভিন্ন সফল উদ্যোগ নিতে সবাইকে অনুপ্রাণিত করবে বলে তিনি আশাবাদ প্রকাশ করেন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন