ঢাকা      বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

চার আসনে উপ-নির্বাচন: বিএনপির প্রথম মনোনয়ন কিনলেন সাদী

IMG
10 September 2020, 11:54 AM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: আসন্ন চার আসনের উপ-নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হলে দলের প্রথম ফরম সংগ্রহ করেন ঢাকা-১৮ আসনের ধানের শীষের মনোনয়ন প্রত্যাশী তরুণ ব্যবসায়ী বাহাউদ্দিন সাদী।

এর আগে, শতাধিক নেতাকর্মী নিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে শোডাউন দেন সাদী। এসময় নেতাকর্মীরা 'সাদী ভাই, সাদী ভাই' স্লোগানে পল্টন এলাকা মুখরিত করে তুলেন।

সকাল ১০টায় বিএনপি কার্যালয় থেকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে ১০ হাজার টাকা দিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। ফরম জমা দিতে আরো ২৫ হাজার টাকা জমা দিতে হবে।

এসময় তাঁর সঙ্গে থাকা নেতা কর্মীদের করোনার স্বাস্থ্যবিধি মেনে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সারিবদ্ধভাবে অবস্থান নিতে দেখা গেছে। এছাড়া অন্য আসনগুলোর মনোনয়ন প্রার্থীদেরও ভীড় করতে দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অন্য প্রার্থীরাও ফরম কিনতে আসবেন বলে জানা গেছে।

পরে ঢাকা-১৮ আসনে হাজী মোস্তফা জামান, ঢাকা-৫ অধ্যক্ষ সেলিম ভূঁইয়া এবং নওগাঁ-৬ থেকে মাহমুদুল আরেফিন স্বপন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

মনোনয়ন ফরম সংগ্রহ শেষে বাহাউদ্দিন সাদী সাংবাদিকদের বলেন, 'আমরা বরাবরই বলে আসছি, বিএনপি চলমান গণতান্ত্রিক আন্দোলন এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করার অংশ হিসেবে নির্বাচনে যাচ্ছে। আরো একটা বিষয় হচ্ছে, দেশের মানুষ তো ভোট দেয়ার সুযোগ পাচ্ছে না। আর বিএনপি যদি নির্বাচনে অংশ না নেয় তাহলে তো দেশের মানুষ সেই অধিকারটুকুও হারাবে।'

তিনি বলেন, 'আজকে আমি মনোনয়ন ফরম সংগ্রহ করেছি আশা করছি দল আমাকে মনোনয়ন দিয়ে ঢাকা-১৮ আসনের জনগণের কাজ করার সুযোগ দিবে।'

আসন্ন জাতীয় সংসদ উপ-নির্বাচন উপলক্ষে আগ্রহী প্রার্থীরা ১০ সেপ্টেম্বর সকাল ১০টা হতে ১১ সেপ্টেম্বর বিকেল ৫ টা পর্যন্ত বিএনপির নয়া পল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। ১২ সেপ্টেম্বর বিকেল ৫ টায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন