ঢাকা      রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৪ আশ্বিন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

উপজেলা পর্যায়ে সরকারী কর্মকর্তাদের নিরাপত্তা জোরদার করা হবে: জনপ্রশাসন সচিব (ভিডিও)

IMG
12 September 2020, 12:54 PM

শরিফুল ইসলাম, সাভার, বাংলাদেশ গ্লোবাল: উপজেলা পর্যায়ে সরকারী কর্মকর্তাদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন। আজ শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে তিনদিনের তৃতীয় পলিসি ডায়ালগ অনুষ্ঠানের সেমিনারে তিনি এ কথা জানান।

জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন আরও বলেন, দিনাজপুরের ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের উপর হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে। এক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না জানিয়ে তিনি বলেন, ইউএনও'র উপর হামলার ঘটনায় নারী কর্মকর্তাদের নিরাপত্তা জোরদারের পাশাপাশি ইতোমধ্যে বাংলাদেশ গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চারজন করে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

তিনি আরও বলেন, যেসব এলাকায় যোগাযোগ ব্যবস্থা ভালো - এখন থেকে সেই সব এলাকায় নারী সরকারী কর্মকর্তাদের বদলির বিষয়ে গুরুত্ব দেয়া হবে।

সেমিনারে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকারী কর্মকর্তারা দিন রাত কাজ করে যাচ্ছেন। এতে বিভিন্ন মন্ত্রণালয়ের ২০ জন সিনিয়র সচিব অংশগ্রহণ করেন। সেমিনারে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া।

বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র এই সেমিনারের আয়োজন করে। সেমিনারের মূল প্রতিপাদ্য বিষয় ছিলো '২৫ বছরে জননীতির চ্যালেঞ্জসমূহ : আমরা কতোটুকু প্রস্তুত'। বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর রকিব হোসেনসহ আরো অনেকে এসময় উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

IMG

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন