ঢাকা      বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

মসজিদে বিস্ফোরণের তদন্তের সময় বাড়লো আরো পাঁচ দিন (ভিডিও)

IMG
14 September 2020, 9:30 PM

গৌতম সাহা, নারায়ণগঞ্জ, বাংলাদেশ গ্লোবাল: নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনা তদন্তের সময় আরো পাঁচ দিন বৃদ্ধি করা হয়েছে। এর আগে, জেলা প্রশাসনের তদন্ত কমিটি সাত দিনের সময় চেয়ে আবেদন করে। তাদের আবেদনের ভিত্তিতে আরো পাঁচ দিনের সময় বৃদ্ধি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন।

তিনি জানান, সারাদেশে যাতে এ ধরনের ঘটনার আর পুনরাবৃত্তি না ঘটে, সেজন্য সুষ্ট তদন্তের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববির নেতৃত্বে গঠিত তদন্ত কমিটিকে আবেদনের ভিত্তিতে তদন্তের জন্য পাঁচ দিন সময় দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে কমিটি প্রতিবেদন দাখিল করবে বলে আশা প্রকাশ করেন জেলা প্রশাসক। এ নিয়ে দ্বিতীয় দফায় আরো পাঁচ দিন সময় বাড়ানো হলো। এই বিস্ফোরণের ঘটনায় জেলা প্রশাসনের পাশাপাশি সিটি কর্পোরেশন, ফায়ার সার্ভিস, তিতাস ও ডিপিডিসি থেকে পৃথক পাঁচটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে,সোমবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকে মসজিদে বিস্ফোরণস্থলে কোন তদন্ত দলের কোন কর্মকর্তাকে দেখা যায়নি। সকাল ১১ টা ৪৫ মিনিটের দিকে মসজিদের সামনের অংশে বৃষ্টির পানিতে রাস্তায় জমে থাকা পানি আরো বৃদ্ধি পাওয়ায় গ্যাস বের হওয়ার চিত্র চোখে পড়ে। এই চিত্র দেখে এলাকাবাসীর মাঝে আতঙ্ক ছড়িয়ে পরড়। তবে এই চিত্র কিসের থেকে হচ্ছে সেই বিষয়টি তিতাসের কোন কর্মকর্তা না থাকায় জানা যায়নি।

গত ৪ সেপ্টেম্বর পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে এশার নামাজ শেষে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় ৩১ জন মৃত্যুবরণ করেন। একজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বাকি পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন