ঢাকা      মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

‘বিদেশে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদেরকেও প্রশিক্ষণ দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার’

IMG
17 September 2020, 10:35 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, দক্ষ কর্মী তৈরির লক্ষ্যে বিদেশে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদেরকেও প্রশিক্ষণ দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। তিনি বলেন, গ্রীসে প্রাথমিকভাবে এ প্রশিক্ষণ কার্যক্রম শুরু হলেও শীঘ্রই বাহরাইন ও সৌদি আরবে চালুর পরিকল্পনা রয়েছে।

আজ বৃহস্পতিবার গ্রীসে বসবাসরত বাংলাদেশিদের রন্ধনশৈলী বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি অনলাইনে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন। গ্রীসস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আসুদ আহমেদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

মন্ত্রী আরো বলেন, ভবিষ্যতে বিদেশে বসবাসরতদের জন্য এই প্রশিক্ষণ কার্যক্রমে নতুন নতুন কোর্স অন্তর্ভুক্ত করা হবে। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সবসময় প্রবাসীদের পাশে রয়েছে উল্লেখ করে তিনি যথাযথ প্রশিক্ষণ নিয়ে দক্ষ কর্মী হিসেবে বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার আহ্বান জানান।

গ্রীসস্থ বাংলাদেশ দূতাবাসের শ্রম কল্যাণ উইং এর কাউন্সেলর ড. সৈয়দা ফারহানা নূর চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের যুগ্মসচিব নাসরীন জাহান, আইকে ডেল্টা এর প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক আলেকজান্দ্রার করন্তলি এবং দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক) মোঃ খালেদ।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

IMG

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন