ঢাকা      মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

‘নারায়ণগঞ্জের বাইতুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনার দায় কেউ এড়াতে পারবে না’

IMG
18 September 2020, 1:34 AM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনার দায় কেউ এড়াতে পারবে না। দুঃখজনক এই ঘটনার অবশ্যই দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে। ভবিষ্যতে যেন এরূপ ঘটনা আর না ঘটে সে বিষয়ে সকলকে তৎপর থাকতে হবে।

আজ বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে নারায়ণগঞ্জের বাইতুস সালাত মসজিদে বিস্ফোরণে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেওয়া উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, ইতোমধ্যে তিতাসের ৮জনকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। ডিপিডিসির সংশ্লিষ্টতা নিয়ে আরো তদন্ত চলছে। অবৈধ সংযোগ বিষয়ে ডিপিডিসি সংশ্লিষ্টদের নামে মামলাও করেছে। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বে অবহেলার বিষয়টি গভীরভাবে যাচাই করে দেখা হচ্ছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, জ্বালানি নিরাপত্তা নিশ্চিত ও ঘরে ঘরে বিদ্যুৎ প্রদানের কাজ সাফল্যের সাথে এগিয়ে চলছে। চলমান এই কাজে কোনো প্রকার গাফিলতি বা দুর্নীতি সহ্য করা হবে না। তিনি বলেন, তিতাসের প্রতিবেদন আরো পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, প্রতিবেদনে কমিটি তাদের তদন্তে এককভাবে কাউকে দায়ী না করলেও, সমষ্টিগতভাবে অনেকেই এর দায় এড়াতে পারে না বলে মতামত প্রদান করেছে। প্রতিবেদনে বলা হয়, নিয়ম বহির্ভূতভাবে দু’জন গ্রাহকের রাইজার স্থানান্তর, গ্যাস লাইনের নিকট ও নিচে মসজিদ কমিটি কর্তৃক অনুমোদনহীন মসজিদের ভিত্তি স্থাপনে পাইপের উপরিভাগে বাহ্যিক থার্স্ট দ্বারা যান্ত্রিক ক্ষয়ক্ষতি হওয়া, অবৈধ বিদ্যুৎ সংযোগ নেওয়া, বদ্ধ মসজিদের ভিতর গ্যাসের গন্ধ থাকার পরও মসজিদ কমিটি তাতে গুরুত্ব না দেওয়া এ দুর্ঘটনার জন্য দায়ী।

এ সময় অন্যান্যের মাঝে জ্বালানি বিভাগের সিনিয়র সচিব মোঃ আনিছুর রহমান, পেট্রোবাংলার চেয়ারম্যান এবিএম আবদুল ফাত্তাহ্ ও তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলী মোঃ আল-মামুন উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন