ঢাকা      শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

ত্রাণ চুরি রোধে সরকার শাস্তির দৃষ্টান্ত স্থাপন করেছে: ত্রাণ প্রতিমন্ত্রী

IMG
10 October 2020, 5:20 PM

টাঙ্গাইল, বাংলাদেশ গ্লোবাল: ত্রাণ চুরি রোধে সরকার শাস্তির দৃষ্টান্ত স্থাপন করেছে বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মো. এনামুর রহমান।

তিনি বলেন, তাঁর মন্ত্রণালয়ে ত্রাণ চুরির কোন সুযোগ নেই। তবে করোনাকালে ত্রাণ চুরি বা হেরফেরের ৫৫-৬৫ টি অভিযোগ তারা পেয়েছেন। যেগুলো মূলত খাদ্য মন্ত্রণালয়ের ১০ টাকা কেজির চাল, টিসিবি’র সয়াবিন তৈল ও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ভিজিডি’র কার্ড। তবে এসব অভিযোগে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এমনটি নির্বাচিত জনপ্রতিনিধিও বরখাস্ত হয়েছেন।

শুক্রবার (৯ অক্টোবর) দুপুরে টাঙ্গাইলের মির্জাপুরে বাংলাদেশ কোরআন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এর উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, নদী ভাঙ্গনের কবলে পড়ে গৃহহীন হয়ে পড়া মানুষদের জন্য শুধু টিন নয় পাকা বাড়ি র্নির্মাণ করে দেয়ার প্রকল্প হাতে নিয়েছে সরকার। সেই লক্ষ্যে ৮ লক্ষ ৮৩ হাজার ৩৩টি ঘর নির্মাণ করার প্রকল্প হাতে নেয়া হয়েছে এবং ইতোমধ্যে ৫৯ হাজার ঘর নির্মাণের জন্য অর্থ বরাদ্দ হয়ে গেছে বলে জানান তিনি।

এর আগে প্রতিমন্ত্রী দুপুর ২ টার দিকে উপজেলার ভাদগ্রাম ইউনিয়নের ঘুঘী গ্রামে বাংলাদেশ কোরআন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এর উদ্বোধন করেন। উক্ত অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম শিপলুর সঞ্চালনায় বক্তব্য রাখেন ভাদগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আজহারুল ইসলাম।

প্রতিমন্ত্রী সেখানে পৌঁছলে ফুল দিয়ে বরণ করে নেন উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

এসময় টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন, এএসপি ( মির্জাপুর সার্কেল) দীপঙ্কর ঘোষ, মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সায়েদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

IMG

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন