ঢাকা      বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

সীমান্তে কাঁটাতারের বেড়া স্থাপনে পঞ্চগড়ে বিজিবি-বিএসএফ অধিনায়ক পর্যায়ে জয়েন্ট সার্ভে

IMG
13 October 2020, 2:52 PM

নীলফামারী,বাংলাদেশ গ্লোবাল; ভারতের অভ্যন্তরে একসারি বিশিষ্ট কাঁটাতারের বেড়া নির্মাণে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) ও ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) এর মধ্যে অধিনায়ক পর্যায়ে জয়েন্ট সার্ভে অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত পঞ্চগড় জেলার বোদা উপজেলার ধামেরঘাট বর্ডার আউটপোস্ট সংলগ্ন ভারতের অভ্যন্তরে এই সার্ভে অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার দুপুরে বিজিবি নীলফামারী ব্যাটালিয়ন(৫৬বিজিবি) এর এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এতে জানানো হয় বাংলাদেশী ৭৬৯ সীমান্ত পিলার এর নিকট বিএসএফ কর্তৃক ০.০৪০ কিলোমিটার স্থানে কাঁটাতারের বেড়া স্থাপন করা হচ্ছে।

সার্ভেতে নেতৃত্ব দেন বিজিবি’র পক্ষে নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মামুনুল হক এবং বিএসএফ এর পক্ষে ২১ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শরৎ শিং টোমার।
উভয় দেশের সার্ভেয়ারের উপস্থিতিতে সরজমিনে জমি মাপনীসহ করা হয় এ সময়।

পরে পতাকা বৈঠকে সীমান্তে সাধারণ নাগরিকের উপর বিএসএফ কর্তৃক গুলি বর্ষণ না করা, ভারত হতে বাংলাদেশের অভ্যন্তরে মাদকদ্রব্যসহ অন্যান্য চোরাচালানী পণ্য পাচার রোধে তথ্য আদান-প্রদান করার বিষয় নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়।

বৈঠকে অন্যান্যদের মধ্যে নীলফামারী ব্যাটালিয়ন এর উপ-অধিনায়ক মেজর মোঃ হুমায়ুন কবীর, পিবিজিএমএস সহ ১৬ জন সদস্য (সার্ভেয়ারসহ) এবং বিএসএফ এর পক্ষে সর্বমোট ১৬ জন সদস্য (সার্ভেয়ার সহ) অংশগ্রহণ করেন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

IMG

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন