ঢাকা      শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

আইফোন ১২ সিরিজ লঞ্চ করল অ্যাপল

IMG
14 October 2020, 1:03 PM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: অ্যাপল লঞ্চ করল আইফোন ১২-এর চারটি ভার্সন— আইফোন ১২, আইফোন ১২ মিনি এবং আইফোন ১২ প্রো এবং প্রো ম্যাক্স। এই সবগুলো মডেলেই ৫জি কাজ করবে।লাল, সাদা, নীল, সবুজ এবং কালো— এই পাঁচটি রঙে পাওয়া যাবে আইফোন ১২ এবং আইফোন ১২ মিনি। ৬৪, ১২৮ এবং ২৫৬ জিবি— এই তিনটে ভ্যারিয়ান্টেই ফোনগুলো মিলবে। ৬.১ ইঞ্চি ডিসপ্লে যুক্ত আইফোন ১২ এর দাম হবে ৭৯৯ ডলার। তবে এবার এই ফোনের একটি মিনি সংস্করণ নিয়ে এসেছে অ্যাপল।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার অ্যাপল পার্ক থেকে ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে আইফোন ১২ সিরিজের চারটি ডিভাইস উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। ফাইভ-জি প্রযুক্তি ব্যবহার করে অ্যাপল আইফোন ছুটবে নিউ ইয়র্ক থেকে লস অ্যাঞ্জেলসে। ৫জি প্রযুক্তির সবচেয়ে হালফিলের মিলিমিটার ওয়েভ প্রযুক্তির সুবিধা পাবেন যুক্তরাষ্ট্রের আইফোন ১২'র মালিকরা।

এতে রয়েছে সুপার রেটিনা এক্সডিআর ওএলইডি ডিসপ্লে। আইফোন ১২ এর প্রো মডেলে ক্যামেরায় আছে ৩টি সেন্সর। আইফোন ১২ মিনি, আইফোন ১২, আইফোন ১২ প্রো এবং আইফোন ১২ প্রো ম্যাক্সের বাজার মূল্য শুরু হচ্ছে যথাক্রমে ৬৯৯, ৭৯৯, ৯৯৯ এবং ১০৯৯ মার্কিন ডলার।

আইফোন ১২ মিনি এবং আইফোন ১২ প্রো ম্যাক্সের প্রি-অর্ডার শুরু হবে আগামী ০৬ নভেম্বর থেকে। ডিভাইস দু’টি বাজারে আসবে নভেম্বরের ১৩ তারিখ। অন্যদিকে আইফোন ১২ এবং আইফোন ১২ প্রো’র প্রি-অর্ডার শুরু হবে ১৬ অক্টোবর। ডিভাইস দু’টি বাজারে আসবে ২৩ অক্টোবর। এই ফোন চার্জ দেওয়ার জন্য রয়েছে ম্যাগসেফ ওয়ারলেস চার্জিং। ফোনটিতে এ১৪ বায়োনিক প্রসেসর এবং ৩টি ক্যামেরাই ১২ মেগাপিক্সেলের।

অ্যাপল-এর ভাইস প্রেসিডেন্ট অরুণ ম্যাথিয়াস জানান, ফোনগুলি ৫জি হওয়ায় এই ফোনে ডাউনলোড স্পিড হবে প্রতি সেকেন্ড ৪ গিগাবাইট।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

IMG

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন