ঢাকা      শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

পাকিস্তানে জঙ্গি হামলা, নিহত ১৪ জন

IMG
16 October 2020, 11:35 AM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবার: আবারও পাকিস্তানে জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। দেশটির দক্ষিণ-পশ্চিম বেলুচিস্তান প্রদেশে একটি গাড়ির কনভয়ে হামলা চালাল জঙ্গিরা। ভয়াবহ এই হামলায় ১৪ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৭ জন সেনাবাহিনীতে কর্মরত ছিলেন। বৃহস্পতিবার করাচি থেকে ২৫০ কিমি দূরে এই হামলা চালানো হয়।

জানা যায়, ওই গাড়ির কনভয়ে করে গাদার থেকে তেল ও গ্যাস বিভাগের কর্মীদের করাচি নিয়ে যাওয়া হচ্ছিল, সেসময়ই হামলা চালায় সশস্ত্র জঙ্গিরা।

এই হামলার তীব্র নিন্দা করে পাক প্রধানমন্ত্রী ইমরান খান কড়া প্রতিক্রিয়া দেন। জঙ্গিরা প্রথম হামলা চালালেও পালটা জবাব দেয় নিরাপত্তারক্ষীরা। উভয় পক্ষের মধ্যে ভারী গোলাগুলি চলে বলে খবর। তবে একটি সূত্র জানাচ্ছে, ৭-৮ জন হামলাকারী রকেট লঞ্চারসহ অন্য ভারি অস্ত্র নিয়ে ওই কনভয়ের ওপর হামলা চালায়। তবে জঙ্গিদের কাউকে ধরা সম্ভব হয়নি।

এক পাকিস্তানি আধিকারিক জানিয়েছেন, এটি একেবারেই পূর্ব পরিকল্পিত হামলা। আগে থেকেই জঙ্গিদের এই কনভয়ের ব্যাপারে খবর ছিল। তাই তাঁরা আগে থেকেই গাড়িতে হামলার জন্য অপেক্ষা করছিল। তবে নিরাপত্তারক্ষীরা নিজেদের জীবন দিয়ে ওই কনভয়কে “নিরাপদ স্থানে” সরিয়ে নিতে সক্ষম হয়।

যদিও এখনও কোনও সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি। তবে পাক প্রধানমন্ত্রী ইমরান খান ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন