ঢাকা      বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

চট্টগ্রামে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ২০ হাজার ছাঁড়িয়েছে

IMG
17 October 2020, 1:05 PM

চট্টগ্রাম, বাংলাদেশ গ্লোবাল: চট্টগ্রামে করোনাভাইরাসে শনাক্ত রোগীর সংখ্যা ২০ হাজার ছাঁড়িয়ে গেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৮২ জনের করোনা পজেটিভ আসায় বর্তমানে চট্টগ্রাম মোট সংক্রমিত শনান্তে সংখ্যা দাঁড়াল ২০ হাজার ৫৫ জনে। আজ শনিবার (১৭ অক্টোবর) সকালে গণমাধ্যমকে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি জানান, গত ২৪ ঘণ্টার ৭৪৮টি নমুনা পরীক্ষায় ৮২ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৭৫ জন এবং উপজেলায় ৭ জন। এসময়ে চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩০১ জন।

জানা যায়, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ৭টি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে মোট ৭৪৮টি নমুনার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ল্যাবে ৬৮টি নমুনা পরীক্ষার মধ্যে ১১ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২০৭টি নমুনা পরীক্ষার মধ্যে ১০ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৪০টি নমুনার মধ্যে ৩০ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৮টি নমুনার মধ্যে ১০ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়।

এছাড়া চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৪টি নমুনার পরীক্ষার মধ্যে ৮ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৯টি নুমনার মধ্যে ৯ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১ টি নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা আক্রান্ত পাওয়া গেছে।

অন্যদিকে, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১টি নমুনা পরীক্ষা নতুন কোন রোগী পাওয়া যায়নি।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন