ঢাকা      সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

বিজিবির সক্ষমতা বৃদ্ধিতে এপিসি ও রায়ট কন্ট্রোল ভেহিক্যাল সংযোজন

IMG
10 November 2020, 2:47 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় বিজিবিকে একটি বিশ্বমানের আধুনিক ত্রিমাত্রিক সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ‘বর্ডার গার্ড বাংলাদেশ ভিশন ২০৪১’ এর পরিকল্পনা গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় বিজিবি’র অপারেশনাল সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে বর্তমান সময়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সীমান্তে ও অভ্যন্তরীণ নিরাপত্তা রক্ষায় আর্মার্ড পার্সোনেল ক্যারিয়ার (এপিসি) ক্রয় করা হয়েছে।

আজ মঙ্গলবার বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো: শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিজিবি সীমান্তের সার্বিক সুরক্ষা ও দেশের সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখার পাশাপাশি অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বেসামরিক প্রশাসনকে সহায়তাসহ সরকার কর্তৃক অর্পিত যেকোন দায়িত্ব অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করে আসছে। উল্লেখ্য, নিজস্ব নিরাপত্তা নিশ্চিতকরণের পাশাপাশি অভ্যন্তরীণ দাঙ্গা হাঙ্গামা কার্যকরীভাবে নিয়ন্ত্রণ করে দেশের সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষার লক্ষ্যে বিজিবিতে রায়ট কন্ট্রোল ভেহিক্যাল সংযোজন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর আন্তরিক প্রচেষ্টায় এবং বিজিবি মহাপরিচালকের সার্বিক তত্বাবধানে এসকল আর্মার্ড পার্সোনেল ক্যারিয়ার (এপিসি) এবং রায়ট কন্ট্রোল ভেহিক্যাল সংযোজনের ফলে বিজিবি’র সক্ষমতা অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। অত্যাধুনিক এসব সরঞ্জামাদির সুষ্ঠু ও সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতকল্পে বিজিবি ইতোমধ্যে অপারেশনাল কর্মকান্ড পরিচালনা শুরু করেছে। ফলে বিজিবি সীমান্তের সার্বিক সুরক্ষার পাশাপাশি দেশের অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও দেশ মাতৃকার সার্বভৌমত্ব রক্ষায় আরও গতিশীল ভূমিকা রাখতে সক্ষম হচ্ছে।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

IMG

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন