ঢাকা      বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

সাবেক তারকা ফুটবলার বাদল রায় আর নেই

IMG
22 November 2020, 8:56 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক, জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত ফুটবলার ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক বাদল রায় মৃত্যুবরণ করেছেন। আজ রোববার (২২ নভেম্বর) রাজধানীর ধানমন্ডির বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

খেলা থেকে অবসর নেয়ার পর সংগঠক হিসেবে দেশের ফুটবল উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন বাদল রায়। সাবেক এই তারকা ফুটবলার দীর্ঘদিন ধরেই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। লিভার ক্যান্সারসহ নানা রোগে আক্রান্ত হয়েছিলেন তিনি।

বাদল রায় আশির দশকে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে কৃতিত্বের সঙ্গে খেলেছেন। জাতীয় দলেও ছিল তাঁর সমান আধিপত্য। খেলোয়াড়ী জীবন শেষে সংগঠক হিসেবে সুনাম কুড়িয়েছেন তিনি। প্রিয় ক্লাব মোহামেডানের সঙ্গে যুক্ত ছিলেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনে যুগ্ম সম্পাদক হিসেবে কাজ করার পর টানা তিনবার সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদের কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। জাতীয় ক্রীড়া পুরষ্কারপ্রাপ্ত এই সাবেক ফুটবলার ১৯৯১ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে কুমিল্লার দাউদকান্দি থেকে সংসদ সদস্য পদে নির্বাচন করেছিলেন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন