ঢাকা      সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

কর্ণফুলী নদীর ভাঙন রোধে বর্ষার আগেই কাজ শুরু হচ্ছে: পানিসম্পদ উপমন্ত্রী

IMG
29 November 2020, 8:40 PM

চট্টগ্রাম, বাংলাদেশ গ্লোবাল: পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, চট্টগ্রামে কর্ণফুলী নদীর বোয়ালখালী অংশের ভাঙন রোধে আগামী বর্ষার আগেই প্রতিরক্ষা বাঁধ নির্মাণের কাজ শুরু করা হবে। তিনি বলেন, ‘কর্ণফুলী নদীর বোয়ালখালী অংশের ভাঙন প্রবণ এলাকা ১৫ কিলোমিটার। আট কিলোমিটারের কাজ করা হয়েছে। তিনটি খালসহ আর সাত কিলোমিটার কাজ ( প্রতিরক্ষা বাঁধ নির্মাণ) কাজ করলেই এই ১৫ কিলোমিটার এলাকা ভাঙন থেকে রক্ষা পাবে।’

আজ রোববার দুপুরে চট্টগ্রামের বোয়ালখালীতে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি। সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বোয়ালখালী আসনের (চট্টগ্রাম-৮) সংসদ সদস্য ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান,উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, আওয়ামী লীগ নেতা শফিউল আলম প্রমুখ।

এনামুল হক শামীম বলেন, আমি প্রধান প্রকৌশলীকে নির্দেশনা দিয়েছি যেন কাল থেকেই এটার কাজ শুরু করা হয়। আমরা দ্রুততার সাথে এই প্রকল্প প্রণয়ণ করে আমাদের মন্ত্রণালয় হয়ে, প্লানিং মিনিস্ট্রি হয়ে, একনেক করে আশা করি আগামী বর্ষার আগেই আমরা কাজ শুরু করতে পারবো। বর্তমান সরকারের চলতি মেয়াদের তিন বছরের মধ্যেই কর্নফূলীর বাম তীরের প্রতিরক্ষা বাঁধ তৈরীর কাজ শেষ করবো।

উপমন্ত্রী বলেন, চট্রগ্রাম মহানগরীর জলাবদ্ধতা নিরসনে প্রায় ১৭শ’ কোটি টাকা ব্যয়ে আরো একটি মেগা প্রকল্প গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী এ কাজ বাস্তবায়ন করছে। তিনি বলেন, আজ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আছেন বলেই দেশ এগিয়ে চলেছে। কোভিড-১৯ এর মধ্যেও দেশের রিজার্ভ ৪১ বিলিয়নেরও বেশি।

এর আগে উপমন্ত্রী বোয়ালখালীতে কর্ণফুলী নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন