ঢাকা      শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

যতদিন বেঁচে থাকবেন, ততদিন গৃহহীনদের ঘর দিবেন প্রধানমন্ত্রী: ত্রাণ প্রতিমন্ত্রী (ভিডিও)

IMG
07 January 2021, 10:09 PM

সুমন আলী, নওগাঁ, বাংলাদেশ গ্লোবাল: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন বেঁচে থাকবেন ততদিন গৃহহীনদের ঘর দিবেন। প্রধানমন্ত্রীর পরিকল্পনায় দেশের গৃহহীনদের ঘর দেয়া হচ্ছে। প্রথম অবস্থায় ১১ হাজারের বেশি, দ্বিতয়ি দফায় ১৭ হাজারের বেশি এবং এরপর ৭০ হাজার গৃহহীনকে ঘর দেয়া হবে।

তিনি আরো বলেন, আগামীতে ৬ লাখ গৃহহীনকে গৃহ দেয়ার পরিকল্পনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরও কেউ গৃহহীন থাকলে তাকেও ঘর দেয়া হবে। দেশে কোন মানুষ গৃহহীন থাকবে না। আজ বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) বিকেলে নওগাঁর পোরশায় গৃহহীনদের জন্য নির্মাণ করা ঘর পরিদর্শনের সময় তিনি এসব কথা বলেন।

ডা. এনাম আরো বলেন, ‘আমি কিছু অভিযোগের ভিত্তিতে প্রধানমন্ত্রীর নির্দেশে এখানে এসেছি যে অভিযোগগুলো সত্য কিনা তা দেখে তাঁর কাছ রিপোর্ট দেয়ার জন্য। কিন্তু যে অভিযোগের ভিত্তিতে এসেছি, তা আমার চোখে পড়েনি। বরং এক লাখ ৭১ হাজার টাকার যত জায়গায় ঘরগুলো দেখছি, সিরাজগঞ্জ থেকে নওগাঁ পর্যন্ত খুব ভালো হয়েছে এবং আমি সন্তুষ্ট। আর যারা এসব ঘর পাচ্ছেন, তারাও খুব আনন্দিত।’

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী আরো বলেন এসব ঘর নির্মাণে আমরা কোন টেন্ডার করি নাই। প্রজেক্ট ইমপ্লিমেন্ট কমিটি, পিআইসি এবং ইউএনওদের সমন্বয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য সবাই এখানে সহযোগিতা করেছেন। এখান থেকে কেউ লাভ করে নাই। পুরো টাকায় এখানে কাজ হয়েছে। এজন্য এত সুন্দর কাজ সম্ভব হয়েছে। যদি টেন্ডার হতো, এই টাকাই এতো সুন্দর ঘর তৈরি সম্ভব হতো না। সারাদেশে পিআইসি, ইউএনও এবং স্থানীয় চেয়ারম্যানের নেতৃত্বে এসব ঘর হচ্ছে।

পরে পোরশার গাঙ্গুরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন ডা. এনামুর রহমান। সন্ধ্যায় নওগাঁয় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মুজিব শতবর্ষে সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান কর্মসূচির বাস্তবায়ন অগ্রগতি বিষয়ে মতবিনিময় সভায় যোগ দেন তিনি। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব মোঃ মোহসীন, নওগাঁর জেলা প্রশাসক হারুন-অর-রশিদ এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

IMG

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন