ঢাকা      মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

গানের সুরে সুরে দিনাজপুরে পৌর নিার্বচনী প্রচারণা

IMG
09 January 2021, 1:40 PM

দিনাজপুর, বাংলাদেশ গ্লোবাল : নির্বাচনের দিনক্ষন যতই ঘনিয়ে আসছে, ততই প্রচার-প্রচারনায় সরগরম হয়ে উঠছে দিনাজপুরের তিনটি পৌরসভা। বিশেষকরে তিনটি পৌরসভায় মোট ১৯৭ জন প্রার্থীর পক্ষে মাইকিং-এ প্রকম্পিত হয়ে উঠছে সংশ্লিষ্ট পৌর এলাকাগুলো। আর গতানুগতিক মাইকিং-এর বাইরে এবার যোগ হয়েছে গানের সাথে মাইকিং।

জনপ্রিয় সব গানের আদলে নির্বাচনী প্রচারের সুরে সুরে মেতে উঠেছে পৌর এলাকাগুলো। আগামী ১৬ জানুয়ারী দিনাজপুর জেলার তিনটি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই পৌরসভাগুলো হচ্ছে-দিনাজপুর পৌরসভা, বীরগঞ্জ পৌরসভা ও বিরামপুর পৌরসভা।

এই তিনটি পৌরসভায় ১৪ জন মেয়র প্রার্থী, ১৩৬ জন সাধারন কাউন্সিলর প্রার্থী এবং ৪৭ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। এর মধ্যে দিনাজপুর পৌরসভায় মেয়র পদে ৫ জন, সাধারন কাউন্সিলর পদে ৬৪ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রতিদ্বন্দীতা করছেন ১৮ জন।

বীরগঞ্জ পৌরসভায় মেয়র পদে ৫ জন, সাধারন কাউন্সিলর পদে ৪০ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রতিদ্বন্দীতা করছেন। বিরামপুর পৌরসভায় মেয়র পদে ৪ জন, সাধারন কাউন্সিলর পদে ৩২ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।

এই নির্বাচনকে ঘিরে পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে পৌর এলাকার সড়ক থেকে শুরু করে অলি-গলি পর্যন্ত। আর নির্বাচনী বিধি লংঘন করে দেয়ালে দেয়ালেও লাগানো হয়েছে পোষ্টার। পাশাপাশি মাইকিং-এ প্রকম্পিত হয়ে উঠেছে পৌর এলাকাগুলো। আর এবার মাইকিং-এ যোগ হয়েছে জনপ্রিয় গান। আর এসব গানে গানে মুখরিত হয়ে উঠেছে পৌর এলাকাগুলো।

এদিকে বিরামপুর প্রতিনিধি জানান, ১৬ জানুয়ারী ২য় ধাপের পৌরসভা নির্বাচনকে সামনে রেখে বিরামপুর পৌরসভায় চলছে ব্যাপক প্রচারণা। গতানুগতির প্রচারণার বাইরে এবার গানে গানে নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। জনপ্রিয় সব গানের আদলে নির্বাচনী প্রচারের সুরে সুরে উত্তাল হয়ে উঠেছে পৌর এলাকা।

এবার বিরামপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬ জন এবং ওয়ার্ড কাউন্সিলর (পুরুষ) পদে ৩২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব প্রার্থীদের পোষ্টারে ছেয়ে গেছে অলি-গলি, সড়ক, মহাসড়ক। প্রচারণায় চলছে নানা বৈচিত্র। বিশেষ করে প্রার্থীদের পক্ষে প্রচারণার গানে গানে উত্তাল হয়ে উঠেছে গোটা পৌর এলাকা।

বৈচিত্রময় ও জনপ্রিয় পল্লীগীতি, ভাটিয়ালি, লোক সংগীত, ব্যান্ড সংগীত, পুরনো দিনের গান ও আঞ্চলিক গানের অনুকরনে প্রার্থীদের প্রতিকে ভোট দেওয়ার আহবান জানিয়ে বাজানো হচ্ছে রেকর্ডকৃত গান। গানের মাধ্যমে এই প্রচারণায় শ্রোতারা বিরক্ত না হয়ে বরং পছন্দনীয় সূরের মূর্ছনা শুনতে পেয়ে পূলক অনুভব করছেন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন