ঢাকা      বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

রোমে ৫ প্রবাসী ও ১ প্রতিষ্ঠান পেলো রেমিট্যান্স পুরস্কার

IMG
10 January 2021, 12:36 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন অনুষ্ঠানে রোমের বাংলাদেশ দূতাবাস ৫ প্রবাসী বাংলাদেশি ও ১ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ‘রেমিট্যান্স পুরস্কার’ দিয়েছে। দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরস্কার দেওয়া হয়।

শুক্রবার বিকেলে ইতালি থেকে বাংলাদেশে জুলাই ২০১৯-জুন ২০২০ সময়ের মধ্যে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী হিসেবে তাঁদের এ পুরস্কার দেওয়া হয়। ইতালিতে নিযু্ক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান এ পুরস্কার বিতরণ করেন।

২০২০ সালের ‘রেমিট্যান্স পুরস্কার’ প্রাপ্তরা হলেন- ব্যক্তি ক্যাটাগরি (পুরুষ) কার্তিক চন্দ্র ঘোষ, সৈয়দ আবদুল্লাহ আল মাহমুদ, মো. সফিউল্লাহ, কামরুল হাসান এবং ব্যক্তি ক্যাটাগরি (মহিলা) মেহেনাস তাব্বাসুম। প্রতিষ্ঠান ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে বাংলা এসআরএল।

আলোচনা সভার শুরুতে দূতাবাসের কাউন্সেলর (শ্রমকল্যাণ) মো. এরফানুল হক প্রবাসীদের অধিকার রক্ষা, তাদের কল্যাণ এবং বৈধপথে রেমিট্যান্স প্রেরণে প্রবাসীদের উদ্বুদ্ধকরণে বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপসমূহের উপর একটি প্রতিবেদন পেশ করেন। রেমিট্যান্স পুরস্কার অর্জনকারী ব্যক্তিরাও অনুষ্ঠানে বক্তব্য দেন এবং এ স্বীকৃতি দেওয়ার জন্য দূতাবাসকে আন্তরিক ধন্যবাদ জানান।

বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারীদের উৎসাহ দেওয়ার লক্ষ্যে ২০১৯ সালে বাংলাদেশ দূতাবাস রোম ‘রেমিট্যান্স পুরস্কার’ চালু করে।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

IMG

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন