ঢাকা      মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

রেশমের ঐতিহ্য ফিরিয়ে আনতে তাঁতীদের সহায়তা করা হবে: বস্ত্র ও পাট মন্ত্রী (ভিডিও)

IMG
11 January 2021, 4:56 PM

সোহান মাহমুদ, চাঁপাইনবাবগঞ্জ, বাংলাদেশ গ্লোবাল: বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, চাঁপাইনবাবগঞ্জের রেশমের ঐতিহ্য ফিরিয়ে আনতে তাঁতীদের সহায়তাসহ সকল সমস্যার সমাধান করা হবে। এছাড়া তারা যেন আবারও রেশম কাপড়ের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে পারে সেজন্য ঋণের ব্যবস্থাসহ কারিগরি সহায়তা দেয়া হবে।

সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জর সদর উপজেলার বারঘরিয়া ইউনিয়নের লাহারপুর তাঁতীপাড়ায় তাঁতী, রিলার ও তাঁতী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রেশম বোর্ডের মহাপরিচালক আব্দুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, তাঁতী বোর্ডের সদস্য ফজলে হোসেন বাদশা, সচিব লোকমান হোসেন, চেয়ারম্যান শাহ্ আলম, যুগ্ম সচিব মো. অলিউল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মজ্ঞুরুল হাফিজ প্রমুখ। এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, পুলিশ সুপার এইচএম আব্দুর রকিবসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী তার বক্তেব্যে বলেন, আওয়ামী লীগ সরকার মানুষের উন্নয়নে রাজনীতি করে তাই যেখানে মানুষের ভাগ্যের উন্নয়ন হবে সরকার সেখানেই কাজ করবে। রেশম চাষ ও কাপড়ের ঐতিহ্য ফিরিয়ে আনতে তাঁতীদের সর্বাত্মক সহায়তা প্রদান করা হবে।

পরে বস্ত্র মন্ত্রী হরিনগর রেশম কারখানা পরিদর্শন করেন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

IMG

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন