ঢাকা      বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

ঠাকুরগাঁওয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও সাঁওতালদের পুষনা উৎসব

IMG
12 January 2021, 7:01 PM

ঠাকুরগাঁও, বাংলাদেশ গ্লোবাল : ঠাকুরগাঁওয়ে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও সাঁওতালদের ভ‚মি অধিকার রক্ষা, সাংস্কৃতিক ঐহিত্য সংরক্ষণ ও জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় পুষনা উৎসব অনুষ্ঠিত হয়।

ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)’র আয়োজনে ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র সহযোগিতায় আজ মঙ্গলবার সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামে এ উৎসব অনুষ্ঠিত হয়।

উৎসবে ইএসডিও’র ফোকাল পার্সন শাহ মো: আমিনুল হকের সভাপতিত্বে বক্তব্য দেন, ঠাকুরগাঁও সদর থানার সেকেন্ড অফিসার মো: এরশাদ, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, জগন্নাথপুর ইউপি চেয়ারম্যান আলাল উদ্দীন আলাল, ইউপি সদস্য মালেকা বেগম, সফিকুল ইসলাম, চন্ডিপুর গ্রামের গ্রাম প্রধান গোবিন্দ উরাও, কাঞ্চন উরাও, রবী উরাও, সমারু উরাও, ফিলিপ উরাও, ইএসডিও প্রেমদীপ প্রকল্পের উপজেলা ম্যানেজার ঝরনা বেগম, মার্কেট ডেভলপমেন্ট ম্যানেজার সামসু তাবরীজ, কমিনিউটি ফ্যাসিলেটর নিশাত ইয়াসমিন, প্রকল্পের টেকনিক্যাল অফিসার নজরুল ইসলাম, মানুয়েল হেমব্রম প্রমুখ।

চন্ডিপুর গ্রামের ৫৪টি পরিবারের অংশগ্রহনে কিশোর-কিশোরীগন তাদের সংস্কৃতি ধারন করে আলোচনা সভা শেষে একটি মনোজ্ঞ ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন