ঢাকা      বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

নড়াইলে ভাঙ্গন কবলিত এলাকায় বিভিন্ন সেবা দিলেন অভিনেতা তানভীর তনু

IMG
13 January 2021, 7:42 PM

নড়াইল, বাংলাদেশ গ্লোবাল : নড়াইলের লোহাগড়া উপজেলার মাকড়াইল গ্রামের মধুমতি নদীর ভাঙ্গন কবলিত এলাকায় বিনামুল্যে শিশুদের চিকিৎসা সেবা প্রদান, হতদরিদ্র ও দুঃস্থ্যদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও একটি গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দিচ্ছেন জনপ্রিয় অভিনেতা ও মডেল তানভীর রহমান তনু।


আজ বুধবার দিনব্যাপী মানবতার সেবার লক্ষ্যে গঠিত ‘আর্জেন্ট সাপোর্ট বাংলাদেশ’ নামে সেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে এ সেবা দেয়া হয়। তানভির তনু এই সংগঠনের চেয়ারম্যান।


মাকড়াইল সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্বরে সংগঠনের সদস্যদের নিয়ে সংগঠনের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনার মধ্যদিয়ে কার্যক্রম শুরু করেন। এসময় সংগঠনের চেয়ারম্যান তানভীর রহমান তনু বলেন, ‘ মানবতার সেবার লক্ষ্য নিয়ে আড়াইবছর আগে সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়। ইতিমধ্যে নড়াইলসহ বেশ কয়েকটি জেলায় কর্মকান্ড শুরু হয়েছে। আগামীতে দেশব্যাপী সংগঠনের কার্যক্রম পরিচালনার মধ্যদিয়ে অসহায় মানুষের পাশে দাড়ানোর স্বপ্ন নিয়ে এগিয়ে চলেছি। ইতিপূর্বে স্বাস্থ্য, শিক্ষা, শীতবস্ত্র বিতরণের পাশাপাশি বিভিন্ন সেবামূলক কাজ করা হয়েছে। করোনার সময়েও সংগঠনটির সদস্যরা জীবনের ঝুকি নিয়ে কাজ করেছেন।’

পরে বিদ্যালয় চত্বরে এলাকার শতাধিক অসহায় ও দুঃস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

এছাড়া বিদ্যালয় কক্ষে দিন্যবাপী শতাধিক শিশুকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন নড়াইল সদর হাসপাতালের শিশুবিশেষজ্ঞ চিকিৎসক আলীমুজ্জামান সেতু।

মধুমতি নদীর ভাঙ্গনে পাঁচবার বাড়িঘর হারানো ওই গ্রামের হতদরিদ্র আব্দুল জব্বারকে একটি ঘর নির্মাণ কাজের উদ্বোধন করেন এই মডেল।

এদিকে প্রত্যন্ত অঞ্চলে দিনব্যাপী শিশুদের চিকিৎসা সেবা পেয়ে খুশি মায়েরা। পাশাপাশি শীতবস্ত্র ও কম্বল পেয়ে উচ্ছাসিত এই এলাকার শীতার্তরা। ঘর পেয়ে বৃদ্ধ আব্দুল জব্বার বলেন, আর্জেন্ট সার্পোট বাংলাদেশ’ আমাকে একটি ঘর নির্মাণ করে দিচ্ছেন এতে আমি খুব খুশি। মধুমতিতে ৫বার আমার ঘরবাড়ি ভেঙ্গে যাওয়ায় আমি নিঃস্ব হয়ে পড়েছি।’

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন