ঢাকা      রবিবার, ০৭ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

রাজশাহীর বারিন্দ মেডিকেল হোস্টেলে বিদেশি শিক্ষার্থীর আত্মহত্যা

IMG
23 January 2021, 4:48 AM

আতিকুর রহমান মওদুদ, রাজশাহী, বাংলাদেশ গ্লোবাল: রাজশাহীর বারিন্দ মেডিকেল কলেজ হোস্টেলে ইকবাল জাফর শরীফ নামে এক ভারতীয় শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। শুক্রবার (২২ জানুয়ারি) রাত সাড়ে আটটার দিকে হোস্টেলে নিজ কক্ষে সিলিং ফ্যানের সঙ্গে বিছানার চাদর পেঁচিয়ে তিনি আত্মহত্যা করেন বলে জানিয়েছে পুলিশ।

ওই শিক্ষার্থীর বাড়ি ভারতের পশ্চিমবঙ্গে। বাবার নাম মোজাম্মেল হোসেন পিন্টু। তিনি বারিন্দ মেডিকেল কলেজের এমবিবিএস পঞ্চম বর্ষের শিক্ষার্থী ছিলেন।

ঘটনার পর রাজশাহী বারিন্দ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. বি কে দাম সাংবাদিকদের বলেন, করোনা পরিস্থিতির কারণে ইকবাল ভারতেই অবস্থান করছিলেন। কিছুদিন আগে তিনি বাংলাদেশে এসে রাজধানীতে তাঁর এক বন্ধুর কাছে ছিলেন।

গত বুধবার তিনি রাজশাহী গিয়ে বিদেশি শিক্ষার্থীদের জন্য নির্ধারিত হোস্টেলে থাকার জন্য ওঠেন। রাতে সবার অজান্তে ইকবাল জাফর তাঁর নিজের হোস্টেল কক্ষেই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

ডা. বি কে দাম আরও বলেন, সন্ধ্যার পর বেশিরভাগ শিক্ষার্থীই বাইরে যান। রাতে তারা ফিরে ইকবালকে সিলিং ফ্যানে ঝুলতে দেখেন। এরপর তারাই মরদেহ নামিয়ে বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

জানা যায়, ইকবালের মানসিক সমস্যা ছিল। এর আগে, দু’বার তাকে চিকিৎসকের কাছেও নিয়ে যাওয়া হয়। আত্মহত্যার বিষয়টি ভারতে তাঁর মামা এবং রাজশাহীতে অবস্থিত ভারতীয় সহকারী হাইকমিশনারের কার্যালয়কে জানানো হয়েছে।

মহানগরীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুম মুনীর জানান, হোস্টেলের সিলিং ফ্যানের সঙ্গে বিছানার চাদর পেঁচিয়ে ইকবাল আত্মহত্যা করেছেন বলে তারা কলেজ কর্তৃপক্ষের মাধ্যমে প্রাথমিকভাবে জেনেছেন। বর্তমানে মৃতদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হচ্ছে।

সুরতহাল প্রতিবেদন তৈরি শেষ হলে মরদেহ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালেট মর্গে পাঠানো হবে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন