ঢাকা      বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের অভিযোগ আনুষ্ঠানিকভাবে সিনেটে প্রেরণ

IMG
26 January 2021, 10:03 AM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদ স্থানীয় সময় সোমবার রাতে, সিনেটে ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের ধারা আনুষ্ঠানিকভাবে প্রেরণ করছে।

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বিদ্রোহ ও ক্যাপিটল ভবনে সমর্থকদের হামলায় উস্কানি দেয়ার জন্য অভিযুক্ত করা হয়েছেI এবার এই অভিশংসনের অভিযোগ আনুষ্ঠানিকভাবে সিনেটে পাঠানোর মধ্য দিয়ে সেখানে আজ তাঁর দ্বিতীয় অভিশংসনের শুনানি শুরু হতে যাচ্ছে।

বার্তা সংস্থা রয়টার্সের তথ্যমতে, ট্রাম্প যুক্তরাষ্ট্রের ২৪৫ বছরের ইতিহাসে একমাত্র আমেরিকান প্রেসিডেন্ট যাকে দুবার অভিসংশিত করা হয়েছে। নভেম্বরের নির্বাচনের আগে জো বাইডেনের বিরুদ্ধে তদন্ত করতে ইউক্রেনের ওপর চাপ সৃষ্টি করার অভিযোগে প্রতিনিধি পরিষদ তাকে অভিযুক্ত করেছিল, কিন্তু গত ফেব্রুয়ারিতে সিনেট ট্রাম্পকে অব্যাহতি দিয়েছিল।

ট্রাম্পকে দোষী সাব্যস্ত করতে সিনেটে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতার প্রয়োজন হবে। বর্তমানে সিনেটে রিপাবলিকান এবং ডেমোক্র্যাটদের আসন সমানভাবে বিভক্ত হওয়ায়, ১৭ জন রিপাবলিকান সিনেটরকে ট্রাম্পের বিরুদ্ধে রায় দিতে হবেI

সিনেটে অভিশংসন শুনানিতে ট্রাম্প অভিযুক্ত প্রমাণিত হলে, ভবিষ্যতে কোনো নির্বাচনে প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতার যোগ্যতা হারাবেন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন