ঢাকা      সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

জামালপুরে শেষ মুহুর্তে জমে উঠেছে পৌর নির্বাচনী প্রচার-প্রচারণা

IMG
22 February 2021, 11:12 AM

আলী আকবর, জামালপুর, বাংলাদেশ গ্লোবাল : পঞ্চম ধাপে আগামি ২৮ ফেব্রুয়ারি জামালপুর পৌরসভা নির্বাচনকে ঘিরে প্রার্থীরাসহ তাদের কর্মী সমর্থকদের নিঘুম দিনরাত কাটছে। যতই দিন ঘনিয়ে আসছে ততই যেন প্রার্থী ও সমর্থকদের ব্যস্ততার কমতি নেই। রাতদিন চলছে নির্বাচনী প্রচার ও কর্মী সভা।

প্রতিদিনের মতই সকাল থেকেই যেন ভােটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রতীক সম্মিলিত মার্কা দিয়ে ভােট ও দোয়া কামনা করছেন। ভােটারদের মধ্যেও বিরাজ করছে উৎসবের আমেজ।

প্রতীক বরাদ্দর পর বিভিন্ন মাধ্যমে নিজেদের গুণকীর্তন তুলে ধরছেন প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা । নির্বাচনী এলাকায় প্রতিটি পাড়া মহল্লায় ও চা ষ্টলে জমে উঠেছে নির্বাচনী আলােচনা।

জামালপুর পৌরসভা নির্বাচনে এবারই প্রথম ইভিএম ব্যবহার হওয়ায় ভােটারদের মাঝে কৌতুহল বিরাজ করছে।

এই নির্বাচনে মেয়র পদে তিনজন, এছাড়া ১২টি ওয়ার্ডে ৩৯ জন সাধারণ কাউন্সিলর ও ১৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পৌর এলাকায় অলি-গলি ছেয়ে গেছে প্রার্থীদের পােস্টার ও ব্যানারে। আর মাত্র কয়েকদিন পরেই শেষ হচ্ছে প্রচা -প্রচারণা। তাই শেষ মুহূর্তে ভােটারদের কাছে দৌড়ঝাঁপ আরও বাড়িয়ে দিয়েছেন প্রার্থীরা।

আসন্ন নির্বাচনের মাধ্যমে জামালপুর পৌরবাসী পাচ্ছেন এক নতুন অভিভাবক। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের একজন,বিএনপির একজন এবং ইসলামী আন্দোলন একজন মনােনীত প্রার্থী অংশ নিয়েছেন।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু ব্যাপক গণসংযােগ করে বেড়াচ্ছেন।

তিনি জানান, মেয়র নির্বাচিত হলে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আমাদের জামালপুর জেলাকে যিনি নিপুণ হাতে স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন উন্নয়নের রুপকার বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজমের মাধ্যমে জামালপুর পৌর এলাকাকে একটি আধুনিক এবং মডেল নগরী হিসেবে গড়ে তুলবাে।

তিনি আরো বলেন, আমি যেটুকু করতে পারবাে সেটুকুরই প্রতিশ্রুতি দিবাে। আমি যা করতে পারবাে না, সেরকম ওয়াদা দেবাে না। তিনি জামালপুর পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা এবং যানজট নিরসনসহ মৌলিক সমস্যাগুলাে সমাধানের মাধ্যমে আধুনিক পৌরসভা গঠনের প্রতিশ্রুতি দেন।

আপনাদের মাটির সন্তান হিসেবে আমাকে বিজয়ী করতে হলে আগামী ২৮ ফেব্রুয়ারি আপনারা ভােট কেন্দ্রে যাবেন, নৌকায় ভােট দিবেন। আপনারা ভােট কেন্দ্রে না গেলে আমি বিজয়ী হতে পারবাে না। আমি এই প্রথম নির্বাচন করছি। আমাকে নির্বাচিত করতে হলে এই একদিন আপনারা কষ্ট করবেন। নির্বাচিত হলে আমি কোন দলের মেয়র হবাে না। সবার মেয়র হবাে, পৌরবাসী মেয়র হবো।

অন্যদিকে, সমানভাবে প্রতিটি ঘরে ঘরে গণসংযােগ চালিয়ে যাচ্ছেন বিএনপি মনােনীত মেয়র প্রার্থী জামালপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শাহ্ মোঃ ওয়ারেছ আলী মামুন কর্মী সমর্থকদের নিয়ে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে নির্বাচনী আলোচনা সভা, মতবিনিময় করেছে। তিনি প্রতিদিনের মতই সকাল থেকেই যেন ভােটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রতীক সম্মিলিত মার্কা দিয়ে ভােট ও দোয়া কামনা করছেন।

এছাড়া হাতপাখা নিয়ে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মুফতি মোস্তফাও তার কর্মী-সমর্থক নিয়ে প্রচারণায় নেমেছেন। পাশাপাশি মাইকিং প্রচারণায় ভোটের বাজার উত্তাল থাকছে।

মেয়র প্রার্থী ছাড়াও ওয়ার্ড কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরাও তাদের কর্মী-সমর্থক নিয়ে নানাভাবে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করার চেষ্ট চালাচ্ছেন।

জামালপুর পৌরসভার ৪২ টি ভোট কেন্দ্রে ৩৪১টি কক্ষ রয়েছে। এসব কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন