ঢাকা      শনিবার, ০৬ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

নবজাতককে হাসপাতালে রেখে পালালো মা-বাবা

IMG
22 February 2021, 4:56 PM

জয়পুরহাট, ‌বাংলাদেশ গ্লোবাল : জয়পুরহাটে নবজাতক ছেলে সন্তানকে হাসপাতালে রেখে পালিয়ে গেছে শিশুটির মা-বাবা। সোমবার ভোর রাতে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে শিশুটির মৃত্যুর ঘটনা ঘটলেও এখনো কেউ শিশুটির মরদেহ নিতে না আসায় বিপাকে পরেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের আরএমও ডাঃ খন্দকার মিজানুর রহমান জানান, গতকাল রোববার রাত পৌনে ৮ টার দিকে বাবু নামে ৪ দিন বয়সী এক অসুস্থ নবজাতক ছেলে শিশুকে হাসপাতালে ভর্তি করানো হয়। শিশুটিকে ভর্তির সময় এক দম্পতি নিজেদের শিশুটির মা ও বাবা বলে পরিচয় দিয়ে তাদের ঠিকানা জেলার পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামে বলে জানান। শিশুটির বাবার নাম সাগর হোসেন পরিচয় দিয়ে রোগী ভর্তি রেজিষ্টার খাতায় নাম লেখান। পরে ওই নবজাতককে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছিল। এক পর্যায়ে রাতের কোন এক সময় মা-বাবার পরিচয় দানকারী ওই দম্পতি নবজাতক শিশুটিকে রেখে পালিয়ে যান। ঠিক কি কারণে নবজাতকটিকে তার মা-বাবা হাসপাতালে রেখে চলে গেলেন তা নিশ্চিত হতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। এ অবস্থায় আজ সকালে চিকিৎসাধীন অবস্থায় ওই শিশুটির মৃত্যু হয়।

বিষয়টি হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের নজরে এলে তারা শিশুটির বাবা মাকে অনেক খোঁজাখুঁজি করেও পাননি। পরে রোগী ভর্তিও রেজিষ্টারে দেওয়া ঠিকানা অনুযায়ী সেখানে গিয়ে জানা যায় ঠিকানাটি ভূয়া। এ ব্যাপারে জয়পুরহাট থানা-পুলিশকে জানানো হয়েছে বলে জানান তিনি।

তিনি আরো জানান, হাসপাতালের সিসি টিভি ফুটেজ দেখে তার বাবা-মাকে শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। তারপরও পাওয়া না গেলে সরকারীভাবে শিশুটির মরদেহ দাফন করার ব্যবস্থা করা হবে।

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর জাহান বিষয়টি নিশ্চিত করে বলেন, তার বাবা-মাকে শনাক্ত করা চেষ্টা করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন