ঢাকা      বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

সুনামগঞ্জে বাড়লো ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজের মেয়াদ (ভিডিও)

IMG
23 February 2021, 12:13 PM

এ আর জুয়েল, সুনামগঞ্জ, বাংলাদেশ গ্লোবাল: সুনামগঞ্জ জেলার বোরো ফসল রক্ষায় হাওরে ফসল রক্ষা বাঁধ নির্মাণ করা হয়। আর এই বাঁধ নির্মাণ কাজ গত ১৫ ডিসেম্বর শুরু হয়ে ২৮ ফেব্রুয়ারি শেষ করার কথা ছিল। কিন্তু বিভিন্ন উপজেলায় এখনও বাঁধের কাজ শেষ না হওয়ায় কাজের মেয়াদ বাড়িয়ে আগামী ৭ মার্চ করা হয়েছে। পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২০১৭ সালের সংশোধিত কাবিটা নীতিমালার আওতায় স্কিম বাস্তবায়ন সংক্রান্ত কমিটির সভায় তিনি এ ঘোষণা দেন। এসময় উপস্থিত স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের ফসল রক্ষা বাঁধ নির্মাণ নিয়ে বিভিন্ন অভিযোগ এবং পরামর্শ শুনে বাঁধের কাজের মেয়াদ বাড়ানোর ঘোষণা দেন তিনি।

পানি সম্পদ উপমন্ত্রী জানান, হাওরের মানুষ যেন হাসিমুখে ফসল ঘরে তুলতে পারেন সেটা দেখতে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক পানি সম্পদ মন্ত্রণালয়ের সবাই সর্বাধিক গুরুত্ব দিয়ে বাঁধের কাজ করছে। আমরা সার্বক্ষণিক হাওরের বাঁধের কাজ এবং ফসল গোলায় তোলা পর্যন্ত বাঁধের কাজ মনিটরিং করবো। প্রকল্প বাস্তবায়ন কমিটি-পিআইসি গঠন নিয়ে কিছু ভুলত্রুটি হয়ে থাকলে ভবিষ্যতে এসব বিষয় আরো গুরুত্ব দিয়ে দেখা হবে।

সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, মোয়াজ্জেম হোসেন রতন, শামীমা শাহরিয়ার, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক এ কে এম অহিদ উদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন