ঢাকা      মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

গাজীপুরে পালিত হলো ফকির আলমগীরের ৭১তম জন্মবার্ষিকী (ভিডিও)

IMG
23 February 2021, 12:31 PM

জাহাঙ্গীর আলম, গাজীপুর, বাংলাদেশ গ্লোবাল: গাজীপুরে পালিত হলো খ্যাতিমান গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীরের জন্মবার্ষিকীর আনন্দ আয়োজন। সোমবার ছিল এই শিল্পীর ৭১তম জন্মবার্ষিকী। ১৯৫০ সালের ২১ ফেব্রুয়ারি ফরিদপুরের ভাঙ্গার কালামৃধা গ্রামে জন্মগ্রহণ করেন তিনি।

এ উপলক্ষে গাজীপুরের হোতাপাড়ার বিশিয়া কুড়িবাড়ি এলাকায় বয়স্ক পুনর্বাসন কেন্দ্র চত্বরে এক অনুষ্ঠানের আয়োজন করে ঋষিজ শিল্পীগোষ্ঠী। কেক কেটে ও গান গেয়ে এই আনন্দ উদযাপনে ফকির আলমগীর ছাড়াও বরেণ্য শিল্পী খুরশিদ আলম, একুশে পদক প্রাপ্ত চলচ্চিত্র অভিনেত্রী সালমা বেগম সুজাতা ও বাংলাদেশ গণসংগীত সমন্বয় পরিষদের শিল্পীরা অংশ নেন।

ফকির আলমগীর বাঁশি বাজিয়ে, কেক কেটে এবং বয়স্ক পূনর্বাসনের নিবাসীদের মাঝে জাতীয় পতাকা তুলে দিয়ে জন্মদিনের আনন্দ উপভোগ করেন। এই সময় পুনর্বাসন কেন্দ্রের নিবাসীরা ফকির আলমগীরের হাতে ফুলের তোড়া তুলে দেন।

অনুষ্ঠানের প্রথম পর্যায়ে আলোচনা সভায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, সালমা বেগম সুজাতা, খুরশীদ আলম, বয়স্ক পূনর্বাসন কেন্দ্রের চেয়্যারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক খতিব আব্দুল জাহিদ মুকুল, তাঁর স্ত্রী মাসুমা খাতুন নিপা, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ, গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল জাকী অংশ নেন।

অনুষ্ঠানে ডা. এনামুর রহমান বলেন, ফকির আলমগীর দেশকে ভালোবেসে গান গেয়েছেন; এখনও গাইছেন। মুক্তিযুদ্ধের সময় তাঁর গাওয়া গাণ স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচার হতো। তাঁর গাওয়া গণসঙ্গীত, রণসঙ্গীত দেশের মানুষ ও মুক্তিযোদ্ধাদের উদ্বেলিত করতো। তিনি এই শিল্পীর শতায়ু কামনা করেন।

বয়স্ক পুনর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা মুকুলের প্রশংসা করেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী। তিনি বলেন, এই প্রতিষ্ঠানে আর্থিক সহায়তার কথা বললে মুকুল তা গ্রহণে অসম্মতি জানান। তিনি এই প্রতিষ্ঠানটি যাতে ভালোভাবে চালাতে পারেন সে বিষয়ে পরামর্শ চেয়েছেন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন