ঢাকা      রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

ভারতে নতুন করে করোনায় আক্রান্ত ১ লাখ ৭ হাজার

IMG
07 April 2021, 7:58 AM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ভারতে আবারে ১ লাখের গন্ডি ছাড়ালো দৈনিক সংক্রমণ। সবশেষ ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ১ লাখ ৭ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এটাই দেশে অতিমারী ছড়ানোর পর থেকে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ।

করোনার এই চোখ রাঙানিতে থরহরি কম্প দশা রাজ্যে-রাজ্যে। ইতিমধ্যে মহারাষ্ট্রে সপ্তাহান্তে লকডাউন, দিল্লিতে নাইট কারফিউয়ের সিদ্ধান্ত নেয়া হয়েছে। একাধিক রাজ্যের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে। সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে ওই রাজ্যগুলিতেও বেশ কিছু ব্যবস্থা নেয়া হচ্ছে।

ভারতে অতিমারী ছড়িয়ে পড়ার পর এই প্রথম সর্বোচ্চ হারে সংক্রমণ ছড়াল দেশটিতে। মঙ্গলবার (০৬ এপ্রিল) দেশজুড়ে একসঙ্গে ১ লাখ ৭ হাজার মানুষ নতুন করে করোনা আক্রান্ত হলেন। মঙ্গলবারই করোনা নিয়ে আরো একবার রাজ্যগুলিকে সতর্ক করে দেয় কেন্দ্রীয় সরকার।

আগামী চার সপ্তাহ গোটা দেশের কাছেই ‘অত্যন্ত কঠিন সময়’ বলে জানিয়েছে বিজেপি সরকার। করোনার সেকেন্ড ওয়েভ সামাল দিতে দেশবাসীকে আরো বেশি সতর্ক হতেও আবেদন জানায় নরেন্দ্র মোদির সরকার।

করোনার এই সেকেন্ড ওয়েভকে দেশটির বিশেষজ্ঞরা প্রাণঘাতী বলে বর্ণনা করছেন। রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে মাত্রাছাড়া সংক্রমণ। দিল্লি, মহারাষ্ট্র, ছত্তিশগড়, পাঞ্জাব, চণ্ডীগড়, গুজরাট, রাজস্থানে প্রতিদিন হাজার হাজার মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হচ্ছেন।

মহারাষ্ট্রে নতুন করে ৫৫ হাজার ৪৬৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। ছত্তিশগড়েও প্রায় ১০ হাজার মানুষ একদিনে করোনা আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার দিল্লিতে ৫ হাজার ১০০ জন, গুজরাটে ৩ হাজার ২৮০ এবং রাজস্থানে ২ হাজার ২৩৬ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

সংক্রমণ কমাতে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত নাইট কারফিউ জারির সিদ্ধান্ত নিয়েছে দিল্লি সরকার। ভারতের রাজধানীতে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত রাত ১০
টা থেকে সকাল ৫টা পর্যন্ত নাইট কারফিউ থাকবে। তবে এখনই লকডাউন করা হবে কিনা সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেনি অরবিন্দ কেজরিওয়ালের রাজ্য সরকার।

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন