ঢাকা      শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৬ অগ্রহায়ণ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

শুষ্ক আবহাওয়ায় ত্বক পেলব, উজ্জ্বল কীভাবে থাকবে?

IMG
20 November 2022, 7:11 AM

লাইফস্টাইল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: শীতে মনোরম আবহাওয়া থাকলেও, শুষ্ক আবহাওয়ায় ত্বকের পেলবতা হারিয়ে যায়। তবে আবহাওয়া যাই থাক, সঠিক পদ্ধতিতে যত্ন নিলে, মনমতো ঝকঝকে, উজ্জ্বল, নরম ত্বকের অধিকারী হওয়াই যায়। 

শীতে শুষ্ক ত্বকের সমস্যা মেটাতে দামী প্রসাধনীর প্রতি অনেকেই ঝোঁকেন। কিন্তু দামী ময়শ্চারাইজার, ক্রিমের থেকেও কখনও কখনও হেঁশেলের সাধারণ উপাদান ত্বকের যত্ন নেয় বেশি। ঘরোয়া পদ্ধতিতে বানানো ফেস প্যাক, বা ফলের রস দিয়েই এই শীতে ত্বকের বিশেষ চর্চা করতে পারেন। 

তরমুজের রস

তরমুজের রস টোনারের মতো ব্যবহার করতে পারেন। স্পর্শকাতর ত্বকের জন্য দারুণ উপকারী এটি। ত্বক ঠান্ডা, নরম রাখতে সাহায্য করে। 

শসার প্যাক

ত্বকের যত্নে নিয়মিত শসার রস খেতে পারেন। তাছাড়াও শসা, দুধের গুড়ো, ডিমের সাদা অংশ মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন ২০ মিনিট। নিয়মিত ব্যবহার করলে, ত্বক টানটান, স্বাস্থ্যোজ্জ্বল দেখাবে। 

গোলাপ জল

কেমিক্যাল ছাড়া গোলাপ জল সারা বছর ব্যবহার করলে দারুণ উপকার পাওয়া যায়। দুধের সঙ্গে সামান্য গোলাপ জল মিশিয়ে ব্যবহার করতে পারেন। রুক্ষ ত্বকের সমস্যা দূর হবে। 

পেঁপে

দই আর পাকা পেঁপে মিশিয়ে একটি প্যাক বানিয়ে ফেলুন। সপ্তাহে দু'দিন ব্যবহার করুন এটি। রোদে পোড়া ত্বকের সমস্যা মেটাতে সাহায্য করবে এই প্যাক। 

বাটারমিল্ক

শীতে অনেকেই সানস্ক্রিন ব্যবহার করেন না। এর ফলে গরমকালের মতোই ট্যান পড়ে ত্বকে। রোদ থেকে বাড়ি ফিরে বাটারমিল্ক ব্যবহার করুন। প্যাকের মতো ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। ট্যান দূর করে এটি। 

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন