ঢাকা      শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাবে বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

IMG
24 November 2022, 8:15 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, বিএনপি কিছু শর্তে সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ১০ ডিসেম্বর সমাবেশের অনুমতি পাবে। আজ বৃহস্পতিবার বিকেলে সদরঘাটে এক অনুষ্ঠানে মন্ত্রী বলেন, আমরা আমাদের ডিএমপি কমিশনারকে জানিয়েছি যে তারা সোহরাওয়ার্দী উদ্যানে তাদের সমাবেশের অনুমতি পাবে।

তিনি বলেন, বিএনপি একটা রাজনৈতিক দল। রাজনীতি করার অধিকার তাদের রয়েছে। তারা নিয়মতান্ত্রিকভাবে গঠনমূলক রাজনীতি করবে এখানে আমাদের কোনো কিছু বলার নেই। আমরা মনে করি তারা যদি রাজনৈতিক শিষ্ঠাচার ভঙ্গ করে, অন্য কিছু করতে চেষ্টা করে তখন আমাদের অবজেকশন থাকবে।

ঢাকায় বিএনপির সমাবেশ প্রসঙ্গে তিনি বলেন, তাদেরকে আমরা কখনো মানা করিনি। তারা সারা বাংলাদেশেই সভা সমিতি করছে। ঢাকার জন্যও আমরা মানা করিনি। আমরা শুধু আমাদের আশঙ্কার কথা বলেছি। আপনারা যে ২৫ লাখ লোক নিয়ে আসবেন, ৩০ লাখ লোক নিয়ে আসবেন, কোথায় বসাবেন? কোথায় থাকবে তারা? সারা ঢাকা শহর তো অচল করে দিবেন আপনাদের কথাবার্তাতে তাই মনে হচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, তারা যেখানে চেয়েছে, সোহরাওয়ার্দী উদ্যানে সেখানে যেন পারমিশন দেয়। তাদেরকে জানিয়ে দেওয়া হবে তারা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে পারবে। কিন্তু কোনো ভায়োলেন্স তারা করবেন না, তারা কোনো প্রতিবন্ধকতার সৃষ্টি করবেন না। জনদুর্ভোগ সৃষ্টি করবেন না- এটা তাদের কাছে অনুরোধ থাকবে।



বাংলাদেশ গ্লোবাল/এমএফ

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন