ঢাকা      মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

গোলাপবাগ মাঠে সমবেত হচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা

IMG
10 December 2022, 12:38 AM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: রাজধানীর গোলাপবাগ মাঠে দলে দলে সমবেত হচ্ছেন বিএনপির নেতা-কর্মী ও সমর্থকরা। আজ শনিবারের সমাবেশ সামনে রেখে শুক্রবার রাতে খেলার মাঠের প্রায় অর্ধেক ভরে গেছে। এরই মধ্যে শুরু হয়েছে মঞ্চ নির্মাণের কাজ। আজ সকাল ১১টায় এই মাঠেই সমাবেশ করবে বিএনপি। শুক্রবার বিকেলে এই খবর ছড়িয়ে পড়ার পর ঢাকা ও আশপাশের এলাকা থেকে দলটির নেতা-কর্মীরা ওই মাঠে আসতে থাকেন।

সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে কিছুটা উত্তরে সমাবেশস্থলের মাঠটির অবস্থান। শুক্রবার রাতে দেখা গেছে, কয়েকজন কেন্দ্রীয় নেতাসহ বিএনপির নেতা-কর্মীরা মাঠের পশ্চিম অংশে অবস্থান নিয়েছেন। সেখানে গ্যালারিতে দাঁড়িয়ে নানা ধরনের স্লোগান দেন তাঁরা। সন্ধ্যা নাগাদ মাঠে মাইকের কোনো ব্যবস্থা হয়নি। গ্যালারির ঠিক সামনে দাঁড়িয়ে কর্মীদের উজ্জীবিত করতে স্লোগান দিতে দেখা যায় বিএনপি নেতা আমানউল্লাহ আমান ও নিপুণ রায় চৌধুরীকে।

কেরানীগঞ্জ থেকে এসেছেন মো. খোকন। নিজেকে বিএনপির সমর্থক দাবি করে খোকন বলেন, শুক্রবার বিকেল চারটার দিকে তিনি জানতে পারেন, গোলাপবাগ মাঠে সমাবেশ হবে। তারপর তিনি এই মাঠের দিকে রওনা দেন। পথে কেউ বাধা দিয়েছে কিনা, জানতে চাইলে তিনি বলেন, ‘এক জায়গায় পুলিশ আটকে জানতে চেয়েছিল, কোথায় যাচ্ছি। বলেছি, সামনে যাব, আর কিছু বলেনি।’

মাঠের পাশাপাশি মাঠের চারপাশের রাস্তায়ও নেতা–কর্মীদের অবস্থান করতে দেখা গেছে। মাঠের পাশে ধলপুর কমিউনিটি সেন্টারের সামনেও বেশ কিছু মানুষকে জমায়েত হতে দেখা গেছে। এছাড়া কয়েক মিনিট পরপর দল বেঁধে মাঠে ঢুকছেন বিভিন্ন এলাকা থেকে আসা কর্মী-সমর্থকরা। তাঁরা বেগম খালেদা জিয়ার নামে স্লোগান দিচ্ছেন। এছাড়া বর্তমান সরকারের বিরুদ্ধেও স্লোগান দিচ্ছেন তাঁরা।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন