ঢাকা      মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

কমলা ঝড় থামালেন এমিলিয়ানো মার্টিনেজ

IMG
10 December 2022, 4:45 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: রুদ্ধশ্বাস ম্যাচ। প্রতিপক্ষকে এক ইঞ্চিও ছেড়ে না দেওয়ার ম্যাচ। হৃদয় বাজি রেখে লুসাইল স্টেডিয়ামে খেলতে নেমেছিল আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস। উত্তেজনার ঘাত-প্রতিঘাত পেরিয়ে টাইব্রেকারেই হলো ম্যাচের ফয়সালা। ২-২ গোলে খেলা অমীমাংসিত থাকার পর পেনাল্টি শ্যুট আউটে আর্জেন্টিনা শেষ হাসি হাসলো ৪-৩ ব্যবধানে।

বিশ্বকাপের ইতিহাসে অন্যতম শ্রেষ্ঠ ম্যাচের কাহিনী লিখে গেলেন মেসি, মেমফিস ডিপাইরা। মারামারি, ঠেলাঠেলি যেমন দেখা গেল, লুসাইল দেখিয়ে দিল একটা মেসির সর্বকালের শ্রেষ্ঠ এসিস্ট, ১৩টা হলুদ কার্ড, ১০০ মিনিটের একটা অসম্ভব চতুর ডাচ ক্ল্যাসিক ফ্রি কিক যা ম্যাচ টেনে হিচড়ে নিয়ে গেল এক্সট্রা টাইমে এবং সেখান থেকে টাইব্রেকারে।

আর অতিরিক্ত সময়েও যখন গোলের দেখা পাওয়া গেল না। তখন ফয়সালা হলো সেই রোমাঞ্চকর পেনাল্টি শ্যুট আউটে। যেখানে মেসির স্বপ্ন বাঁচিয়ে রাখলেন আর্জেন্টিনার গোলরক্ষকে এমিলিয়ানো মার্টিনেজ। ডাচদের একাই হারিয়ে দেন তিনি।

গোটা ম্যাচে একটাই ট্যাকটিক্স নিয়ে মাঠে নেমেছিল লিওনেল স্কালোনির আর্জেন্টিনা। বল পেলেই মেসিকে পাস বাড়াও। তারপর যদি ম্যাজিসিয়ানের দুই পা ঝলসে ওঠে, মহাকাব্য লিখে যাও সবুজ গালিচায়। নিজের দুই দশকের ক্যারিয়ারে বহু ম্যাচ একার হাতে উতরে দিয়েছেন মহানায়ক। শুক্রবার সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটালেন লিওনেল আন্দ্রেস মেসি। তবে তাঁকেও যেন এই ম্যাচে ছাপিয়ে গেছেন এমিলিয়ানো মার্টিনেজ। এতেও বোধ হয় মন খারাপ করেননি লিওনেল মেসি।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন