ঢাকা      শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

স্বামীকে প্রশংসা করার দিন আজ

IMG
17 April 2021, 2:22 PM

বিনোদন ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: স্বামীরা প্রতিদিন পরিবারের হাল ধরতে বাইরে বের হন। তারা বিভিন্ন উপায়ে পরিবারকে দেখাশোনা করেন এবং সহায়তা করেন। বছরের পর বছর কিছু বিষয় যেমন পরিবর্তন হয়েছে, তেমনি স্বামীদের দায়িত্বও পরিবর্তন হয়েছে। পুরুষরা আগের প্রজন্মের চেয়ে বর্তমান সময়ে পরিবার ও বাচ্চাদের জন্য বেশি দায়িত্ব নিয়েছে।

এখন পর্যন্ত স্বামীদের অক্লান্ত পরিশ্রমের জন্য তাদের প্রাপ্য পরিবর্তন হয়নি। স্বামীদের এই কঠোর পরিশ্রমের জন্য তারা যথেষ্ঠ প্রশংসার দাবিদার। আর এ জন্য প্রতি বছর এপ্রিলের তৃতীয় শনিবার স্বামীদের প্রশংসা দিবস হিসেবে পালন করা হয়ে থাকে।

স্বামীকে প্রশংসা করার এই দিবস কবে, কোথায় পালন শুরু হয়েছিল তা সঠিকভাবে বলা হয়নি। তবে বছরের পর বছর পরিবারে স্বামীদের দায়িত্ব পরিবর্তন হয়েছে। আর এ পরিবর্তনের কারণেই তারা এই প্রশংসা পাওয়ার জন্য কম যোগ্য নন।

স্বামীদেরকে এই দিনে প্রশংসা করতে কিছু ভিন্নরকম আয়োজন করতে পারেন। তার পছন্দের কোনো প্রিয় খাবার রান্না করে খাইয়ে দিতে পারেন। তাকে কিছু উপহার দিয়ে চমকে দিতে পারেন। করোনাকালে বাইরে বের হতে না পারলেও বাসায় থেকে স্বামীর জন্য দিনটি আনন্দময় করে তুলতে পারেন।

এই দিন উপলক্ষ্যে স্বামীকে একদিনের ছুটি দিতে পারেন। তাকে সকল কাজ থেকে বিরত থাকতে দিন। স্বামীকে তার ইচ্ছামতো চলতে দিতে পারেন আজকে। মোট কথায় আজকের দিনটি স্বামীকে উপভোগ করতে দিন।

দিনটি আরও আবেগঘন করতে কোনো ভালোবাসার বই পড়িয়ে শোনাতে পারেন প্রিয়তম স্বামীকে। আপনি কীভাবে তাকে ভালোবাসেন সেটি তাকে বুঝতে দিন।
স্ত্রীরা ভাবছেন স্বামীদের কাজের প্রশংসা করা হচ্ছে কিন্তু আমাদেরটা কেন করা হবে না। যদি এটা ভেবে থাকেন তাহলে ভুল ভাবছেন। আপনার জেনে রাখা দরকার যে কয়েক মাস পরেই আসছে ‘ওয়াইফ অ্যাপ্রিসিয়েশন ডে’ অর্থাৎ স্ত্রী প্রশংসা দিবস।
সেপ্টেম্বরের তৃতীয় শনিবারে এই দিবস পালন করা হয়ে থাকে। তাই আজকের দিনের মতো দায়ত্বশীল স্বামীরাও স্ত্রীদের জন্য বিশেষ কিছু আয়োজনের পরিকল্পনা শুরু করতে পারেন।

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন