ঢাকা      শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

বর্তমান সরকার কৃষিখাত ও কৃষিকে বেশি গুরুত্ব দিয়েছেন: সংসদ সদস্য শাওন (ভিডিও)

IMG
17 April 2021, 4:37 PM

লালমোহন, ভোলা, বাংলাদেশ গ্লোবাল: ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বর্তমান সরকার কৃষিখাত ও কৃষিকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। শেখ হাসিনার সরকার হলো কৃষক বান্ধব সরকার। কৃষক ও কৃষির উন্নয়নের জন্য বর্তমান সরকার বিনামূল্যে সার, বীজ ও কৃষি সরঞ্জাম বিতরন করে যাচ্ছেন। এই কারনে আমাদের দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

শনিবার (১৭ এপ্রিল) সকালে ভোলার লালমোহনে ২০২০-২১ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে রাসায়নিক সার, বীজ ও কৃষি যন্ত্রপাতি বিতরণ উপলক্ষে প্রধান অতিথি হিসাবে ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন।

এসময় তিনি কৃষকদের উদ্দেশ্যে বলেন, বীজ, সার ও যন্ত্রপাতি নিয়ে বসে থাকলে হবে না। লালমোহন উপজেলাকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করে খাদ্যে উদ্বৃত্ত উপজেলা হিসাবে গড়ে তুলতে হবে। লালমোহন উপজেলার কোন জমি খালি রাখা যাবে না। সকল ফসলী জমি চাষাবাদ করতে হবে।

এসময় উপ-সহকারী কৃষি কর্মকর্তা শাখাওয়াত হোসেন এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার আল-নোমানের সভাপতিত্ব স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা এএফএম শাহাবুদ্দিন, লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, মহিলা ভাইস চেয়ারম্যান মাছুমা বেগম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ রফিকুল আমিন প্রমূখ।

পরে ১৮শ কৃষকের মধ্যে ড্যাপ সার ২০ কেজি, এমপিও সার ১০ কেজি, বীজধান (আউশ) ৫ কেজি বিতরন করা হয় এবং কৃষকদের মধ্যে ১টি কম্পোউন্ড হারভেষ্টার মেশিন বিতরন করা হয়।

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন