ঢাকা      শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

ইউএনওর গাড়ি দেখে ফাঁকা পশুর হাট

IMG
18 April 2021, 10:55 AM

ঠাকুরগাঁও, বাংলাদেশ গ্লোবাল: আইন অমান্য ও স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই চলছিল ঠাকুরগাঁওয়ে গবাদিপশুর হাট। তবে দুই ঘণ্টার মাথায় উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) গাড়ি দেখেই পালিয়ে গেলেন পশুর হাটে উপস্থিত সবাই। মুহূর্তেই মাঠ যেন মানুষ শূণ্যে পরিণত হয়।

শনিবার (১৭ এপ্রিল) সদর উপজেলার জগন্নাথপুরের খোঁচাবাড়ি হাটে গেলে এমন চিত্র চোখে পড়ে। এ সময় আইন অমান্য করে পশুর হাট পরিচালনা করায় ইজারাদার উত্তম কুমার রায়কে ২ হাজার টাকা জরিমানা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়কের পাশে জগন্নাথপুর খোঁচাবাড়ি হাটে সকাল থেকে কোনো প্রকার স্বাস্থ্যবিধি না মেনে ও আইন অমান্য করে শতাধিক লোক গাদাগাদি করেই গবাদিপশুর হাটে বেচা-কেনা চলছে। এ সময় বেশির ভাগ ক্রেতা ও বিক্রেতার মুখে যেন ছিল না মাস্ক। হঠাৎ দুপুরে ইউএনও অভিযানে দুই ঘণ্টার মাথায় বন্ধ হয়ে যায় পশুর হাটটি। পালিয়ে যান হাটে উপস্থিত থাকা সবাই।

ইউএনও আব্দুল্লাহ আল মামুন বলেন, দিন দিন করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। সে অনুযায়ী আমরা সিদ্ধান্ত নিয়েছি জেলায় সব হাট বন্ধ থাকবে। এরপরে আইন অমান্য করে আজ খোঁচাবাড়ির হাটটি পরিচালনা করা হয়। অভিযান চালিয়ে হাটটি বন্ধ করা হয়।

তিনি আরও বলেন, এ সময় হাটের ইজারাদার উত্তম কুমার রায়কে ২ হাজার টাকা জরিমানা করা হয়। যতদিন ধরে লকডাউন চলবে। ততদিন জেলায় কোনো হাট বসানো হবে না। কারণ এখানে স্বাস্থ্যবিধি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়।

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন