ঢাকা      শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

করোনা সংক্রমণ এড়াতে রাজশাহী সীমান্তে সতর্ক বিজিবি

IMG
01 May 2021, 12:16 AM

রাজশাহী, বাংলাদেশ গ্লোবাল: ভারতজুড়ে মহামারি করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণে চলমান পরিস্থিতিতে বাংলাদেশে সংক্রমণ এড়াতে রাজশাহী সীমান্তে কঠোর অবস্থানে রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ভারতের অনুপ্রবেশ এমনকি ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ ঠেকাতে সর্বোচ্চ তৎপর রয়েছে তারা। তবুও লুকিয়ে সীমান্ত পাড়ি দিচ্ছেন এই অঞ্চলের চোরাচালানিরা।

তবে বিজিবি বলছে, গত ০১ জানুয়ারি থেকে ২৪ এপ্রিল পর্যন্ত রাজশাহী ব্যাটালিয়ন (বিজিবি-১) এর আওতাধীন সীমান্ত এলাকায় অবৈধ অনুপ্রবেশ নেই। করোনা পরিস্থিতির কারণে অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে সর্বোচ্চ কঠোর অবস্থানে রযেছে বিজিবি-বিএসএফ। এই সময়ের মধ্যে সীমান্তে ঘটেনি কোন হত্যাকাণ্ড। তবে লুকিয়ে আসছে কিছু মাদক। বিজিবির নজরদারি ফাঁকি দিয়ে আসছে-যাচ্ছে চোরাচালানিরাও।

বিজিবির রাজশাহী ব্যাটালিয়ন সূত্র জানিয়েছে, ০১ জানুয়ারি থেকে ২৪ এপ্রিল পর্যন্ত রাজশাহী সীমান্তে ছয় হাজার ৬০১ বোতল ফেনসিডিল, ছয় বোতল মদ, ৩৫ কেজি চার গ্রাম গাঁজা, চার হাজার ৮৩০ পিস ইয়াবা এবং ৫৯৫ গ্রাম হেরোইন উদ্ধার করেছে বিজিবি। যার আনুমানিক মূল্য প্রায় ৫২ লাখ ৮৮ হাজার ৪০০ টাকা। এছাড়া দুই কোটি সাত লাখ ৬২ হাজার ৫৪০ টাকা মূল্যের বিভিন্ন মালামাল উদ্ধার করেছে বিজিবি।

রাজশাহী-১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সাব্বির আহমেদ বলেন, বিএসএফের সঙ্গে দিনে ও রাতে সমন্বিত টহল চলছে সীমান্তে। নিয়মিত পতাকা বৈঠক ও সৌজন্য সাক্ষাৎ করছে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী। এছাড়া স্থানীয় জনসাধারণের সঙ্গে মতবিনিময় সভা করা হয়েছে। লোকজন আগের চেয়ে এখন অনেক বেশি সচেতন। এতে সীমান্ত অপরাধ অনেকাংশে হ্রাস পেয়েছে। ভবিষ্যতেও সীমান্ত অপরাধ দমনে উদ্যোগ অব্যাহত থাকবে।

বাংলাদেশ গ্লোবাল/এমএফ

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন