ঢাকা      শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

বিদ্যানন্দ ফাউন্ডেশনের উপকূল ও চরাঞ্চলে ত্রাণ বিতরণ

IMG
01 May 2021, 8:35 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহযোগিতায় এবং বাংলাদেশ কোস্টগার্ডের ব্যবস্থাপনায় উপকূল ও চরাঞ্চলের কর্মহীন ১৬০০ অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। ত্রাণ সামগ্রী মধ্যে রয়েছে চাল, ডাল, আটা, ছোলা ও লবন।

শনিবার (০১ মে) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন-প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যবধি বাংলাদেশ কোস্ট গার্ড উপকূল চরাঞ্চলের মানুষের বিভিন্ন প্রয়োজনে এগিয়ে এসেছে। বর্তমান করোনা ভাইরাসের প্রভাবে উপকূল চরঞ্চলের কর্মহীন ও দুঃস্থ মানুষের জীবিকা বন্ধ হয়ে যাওয়ায় তাদের সাহায্যে এগিয়ে এসেছে বাংলাদেশ কোস্ট গার্ড ও বিদ্যানন্দ ফাউন্ডেশন। এরই ধারাবাহীকতায় বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধিনস্থ বিসিজি বেইস ভোলা, বিসিজি আউটপোস্ট চরমানিকা, বিসিজি আউটপোস্ট লালমোহন, বিসিজি আউটপোস্ট তজুমদ্দিন, বিসিজি আউটপোস্ট কর্তৃক মনপুরা ও ভোলা জেলার বিভিন্ন উপকূলীয় এলাকায় সর্বমোট ৮০০ অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে চাল, ডাল, আটা, ছোলা ও লবন বিতরণ করা হয়।

এছাড়াও কোস্ট গার্ড পূর্ব জোনের অধিনস্থ কন্টিনজেন্ট রায়পুর ও কন্টিনজেন্ট কমলনগর কর্তৃক লক্ষীপুর জেলার রায়পুর থানার আওতাধীন চর আবাবিল, চর বংশী, চর ভৈরবী ও কমলনগর থানার বিভিন্ন এলাকায় ৪০০ অসহায় ও দুঃস্থ পরিবার এবং কোস্ট গার্ড বেইস অগ্রযাত্রা কর্তৃক পটুয়াখালী জেলার সদর থানাধীন ইটবাড়িয়া, সারিকখালী ও বিভিন্ন এলাকায় ৪০০ অসহায় ও দুঃস্থ পরিবারে মাঝে ত্রাণ বিতরণ করা হয়। উক্ত ত্রাণ বিতরন কার্যক্রমে কোস্ট গার্ড সদস্যগণ এবং স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, উপকূলীয় অন্যান্য অঞ্চলগুলোতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় বাংলাদেশ কোস্ট গার্ড কর্তৃক গরীর ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি উপকূলীয় অঞ্চলের কর্মহীন ও দুঃস্থদের মাঝে সহযোগীতার এই ধারাবহীকতা নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন