ঢাকা      শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

মেডিকেল বোর্ডের তদন্তে বেরিয়ে এল ম্যারাডোনার মৃত্যুর কারণ

IMG
03 May 2021, 1:28 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: অপর্যাপ্ত চিকিৎসা ও ব্যক্তিগত চিকিৎসকের গাফিলতিতেই মৃত্যু হয়েছে আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার। সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, এমনটাই নিশ্চিত করেছে ম্যারাডোনার মৃত্যু নিয়ে তদন্ত করা বিশেষ মেডিকেল বোর্ড।

স্মৃতিতে চির অম্লান। সময় সে তো স্রেফ একটা সংখ্যা মাত্র। সত্যিকারের কিংবদন্তিদের যে মৃত্যু নেই। শতবছর পরেও ভক্ত সমর্থকদের হৃদয়ের মণিকোঠায়, তারা থাকেন নিভৃতেই। আর মানুষটি যদি হন ফুটবল ঈশ্বর তবে তো কথা না বাড়ানোই বাহুল্য। প্রস্থানের মাস ছয় পেরিয়ে গেলেও ডিয়েগো ম্যারাডোনার মৃত্যু, এখনও দিচ্ছে আলোচনার জন্ম।

মৃত্যুর পরপরই ম্যারাডোনার মেয়েরা অভিযোগ তুলেছিলেন চিকিৎসকদের বিরুদ্ধে। অভিযোগের তীর ছিল দেখভালের দায়িত্বে থাকা নার্সদের বিরুদ্ধেও।

মস্তিষ্কে অস্ত্রপচারের পর বাড়িতেই ব্যক্তিগত চিকিৎসক লিওপোলদো লুকের অধীনে চিকিৎসা নিচ্ছিলেন ৮৬ বিশ্বকাপের নায়ক। মাত্র ৬০ বছর বয়সে তার চলে যাওয়ার কারণ অনুসন্ধানে গঠন করা হয় বিশেষ মেডিকেল বোর্ড। অনুসন্ধান শেষে তাদের দেয়া ৭০ পাতার রিপোর্টে স্পষ্ট করা হয় বাসায় থেকে যে চিকিৎসা চলছিল সেটা যথেষ্ট ছিল না।

মৃত্যুর ১২ ঘণ্টা আগে ভীষণ অসুস্থ হয়ে পড়েন ম্যারাডোনা। সে সময় তাকে চোখে চোখে রাখা হয়নি। ঠিকমতো চিকিৎসা দিতে পারলে এ যাত্রায় হয়তো বেঁচে যেতে পারতেন ম্যারাডোনা মন্তব্য মেডিকেল বোর্ডের। চিকিৎসকের আচরণকে তারা অগ্রহণযোগ্য, বেপরোয়া এবং অদক্ষ বলে মন্তব্য করেছেন। লিওপোলদো লুকের সঙ্গে যেখানে অভিযোগের আওতায় আনা হয়েছে মনস্তত্ত্ববিদ অগাস্তিনা কোসাশোভকেও।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন