ঢাকা      রবিবার, ২০ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

রিয়ালকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চেলসি

IMG
06 May 2021, 9:16 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ফানালে ওঠা হলোনা রিয়াল মাদ্রিদের। জিদানের দলকে হারিয়ে, ইতিহাসে তৃতীয়বারের মতো ফাইনালের মঞ্চে চেলসি। দ্বিতীয় লেগে মাদ্রিদিস্তাদের ২-০ গোলে হারিয়েছে ব্লুরা। দুই লেগ মিলিয়ে ৩-১ গোলে জিতেছে থমাস টুখেলের দল। ইস্তাম্বুলে ২৯ মে অল ইংলিশ ফাইনালে চেলসির প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি।

মেসন মাউন্ট-ক্রিশ্চিয়ান পুলিসিচরা ভেসে যেতে চাইলেন। এই স্লাইড শেষ হবার নয়। দর্শক থাকলে এতোক্ষণে চিৎকারে ফেটে পড়তো স্ট্যামফোর্ড ব্রিজের গ্যালারি, কেঁপে উঠতো লন্ডন। স্ট্যামফোর্ড ব্রিজে অবিশ্বাস্য কিছু ঘটানোর যে স্বপ্ন দেখছিলো মাদ্রিদিস্তারা, ৮৫ মিনিটে ব্লুদের গোলটার পর তা হয়ে গেলো দুঃস্বপ্ন।

প্রথম লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে চেলসির অ্যাওয়ে গোলে এমনিতেই ব্যাকফুটে ছিল রিয়াল মাদ্রিদ। ফাইনালের মঞ্চে যেতে ইংলিশ রক্ষণকে ভাঙতে হবে। শুরু থেকেই যে চেষ্টা অব্যাহত বেনজেমাদের।

তবে, গ্যালাকটিকোদের হতাশায় ডুবিয়ে ঘরের মাঠে ২৮ মিনিটে গোল করেন টিমো ওয়ের্নার। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এই প্রথম জার্মানির বাইরের কোনো ক্লাবের হয়ে কোনো জার্মান ফুটবলার রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোল করলেন। ইউসিএলে ১৭ ম্যাচ গোল না পাওয়ার আক্ষেপ কাটানোর এই তো মোক্ষম সময়।

বল দখলে রেখে খেলেছে রিয়াল। কিন্তু, অ্যাটাকে এগিয়ে ইংলিশরাই। কাই হেভার্টজের শট বারে না লাগলে ৪৭ মিনিটে স্কোরলাইন হতে পারতো ২-০।
ম্যাচের দ্বিতীয়ার্ধে ডি-বক্সে কুর্তোয়া-র‌্যামোসদের চরম ব্যস্ত থাকতে হয়েছে। তবে, লিড বড় করতে পারেননি হেভার্টস-মাউন্ট-ওয়ের্নাররা।

অবশেষে মাউন্টের গোলে শেষ হয় অপেক্ষা। ২২ বছর ১৫ দিন বয়সে দ্বিতীয় কনিষ্ঠতম ইংলিশ ম্যান হিসেবে ইউসিএলের সেমিফাইনালে গোলের রেকর্ড গড়েছেন মাউন্ট। সর্বকনিষ্ঠ হিসেবে তার আগে আছে ওয়েইন রুনির নাম।

জিনেদিন জিদানের ম্যাজিক কাজ করেনি। কোচ হিসেবে আগের দফায় রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগের হ্যাটট্রিক শিরোপা জেতানো ফ্রেঞ্চম্যানকে এবার সেমির ময়দানে থামতে হবে, তা যে ভাবেননি সমর্থকরা। কিন্তু, থমাস টুখেলের বিপক্ষে কখনোই জিততে না পারা জিদান আবারও হারলেন।

এ নিয়ে জার্মান কোচের কাছে তিনি জয়হীন ৬ দেখাতেই। অন্যদিকে, টুখেল এখন সপ্তম আসমানে। পিএসজির পর চেলসি- টানা দুই মৌসুমে ভিন্ন দুটি ক্লাবকে ইউরোপীয় শ্রেষ্ঠত্বের আসরের ফাইনালে ওঠানো প্রথম কোচ যে তিনিই।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন