ঢাকা      বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

সরকারের অনুমতি পেলেও খালেদা জিয়ার বিদেশ যাত্রা পেছাতে পারে

IMG
06 May 2021, 10:19 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: সরকারের অনুমতি পেলেও করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার বিষয়টি কিছুদিন পিছিয়ে যাচ্ছে। বিএনপি সূত্রে এ তথ্য জানা গেছে। যদিও বিএনপি এবং পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছে, সরকার অনুমতি দিলেই পরবর্তী প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করা হবে।

এদিকে, উন্নত চিকিৎসার জন্য বেগম জিয়াকে কোন দেশে নেয়া হবে তা সরকারের কাছে আবেদন করা চিঠিতে উল্লেখ করা হয়নি। তবে আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, সরকারের পক্ষ থেকে বিষয়টি আন্তরিকভাবে বিবেচনা করা হচ্ছে।

গত ২৭ এপ্রিল শারীরিক কিছু পরীক্ষা-নিরীক্ষার জন্য বেগম জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় । ভর্তির পর তিনি সুস্থ থাকলেও ৩ মে সকালে শ্বাসকষ্ট অনুভব করেন তিনি। বিকেলেই তাঁকে হাসপাতালের কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ)-এ স্থানান্তর করা হয়।

৩ মে রাতেই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বেগম জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার তাঁর সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে অবহিত করেন।

এরপর বেগম জিয়াকে বিদেশে নেয়ার আবেদনপত্র নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় যান শামীম এস্কান্দার। সেই আবেদন সংক্রান্ত ফাইলটি বুধবার (৫ মে) রাতে আইন সচিবের কাছে পৌঁছায়। আইন মন্ত্রণালয় আবেদন ফাইলটি পর্যালোচনা করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠাবে।

জানা গেছে, করোনা মহামারির সময় বেগম জিয়াকে লন্ডনে চিকিৎসা নিতে হলে দেশটির স্বাস্থ্য বিভাগের অনুমতি নিতে হবে। এছাড়া তাঁর ভ্রমণ সংক্রান্ত বিষয়েও কিছু প্রক্রিয়া এখনও বাকি। ফলে সরকারিভাবে অনুমতি পাওয়ার পরই এই কাজগুলো সম্পন্ন হবে। তাই কিছুদিন পিছিয়ে যাচ্ছে বিএনপি চেয়ারপারসনের বিদেশ যাত্রা।

সরকারের অনুমতি এবং লন্ডনের স্বাস্থ্য বিভাগের অনুমতি পেলে বেগম খালেদা জিয়াকে চার্টার্ড ফ্লাইটে সিঙ্গাপুর হয়ে লন্ডনে নেয়া হবে। ব্যক্তিগত চিকিৎসক এবং ব্যক্তিগত গৃহ পরিচারিকা ফাতেমা তাঁর সফর সঙ্গী হবেন।

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন