ঢাকা      রবিবার, ২০ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

রাজশাহীতে মসজিদে মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত

IMG
14 May 2021, 2:55 PM

রাজশাহী, বাংলাদেশ গ্লোবাল: রাজশাহীতে স্বাস্থ্যবিধি মেনে মসজিদে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৪ মে) সকাল ৮টায় মহানগরীর হযরত শাহ মখদুম (রহ.) কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

এতে ইমামতি করেন কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মো. মোস্তাফিজুর রহমান। এখানে সকাল ৮টা ৪৫ মিনিটে ঈদের দ্বিতীয় জামাত হয়। এতে ইমামতি করেন মসজিদের সহকারী ইমাম হাফেজ রেজাউল করিম। এছাড়াও নগরের রানীবাজার জামে মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয় সকাল ৮টা ১৫ মিনিটে।

এখানে ইমামতি করেন মসজিদের খতিব মাওলানা শাহাদত আলী। তিনি সাধারণত প্রতিবছর রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) কেন্দ্রীয় ঈদগাহে ঈদের নামাজে ইমামতি করে থাকেন। কিন্তু এ বছর সেখানে জামাত অনুষ্ঠিত না হওয়ার কারণে তিনি এ মসজিদে ইমামতি করেন।

এছাড়া নগরীর অধিকাংশ মসজিদে সকাল ৮ টা থেকে ৯টার মধ্যে ঈদ জামাত হয়েছে।

এদিকে সব ঈদ জামাত ঘিরে ছিল কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। সকাল থেকে মুসল্লিরা নিজ নিজ জায়নামাজ নিয়ে মসজিদে উপস্থিত হতে থাকেন। এরপর শারীরিক দূরত্ব বজায় রেখে ও সারিবদ্ধ হয়ে ঈদুল ফিতরের দুই রাকাত ওয়াজিব নামাজ আদায় করেন। রাজশাহীতে ঈদের প্রধান জামাতের নামাজ শেষে বাংলাদেশসহ গোটা বিশ্বে চলমান করোনা মহামারি থেকে সবাইকে পরিত্রাণের জন্য মহান আল্লাহর কাছে ফরিয়াদ জানানো হয়েছে।

একইসঙ্গে জীবনের সব পাপ মোচন, এক মাসের সিয়াম সাধনা কবুল ও নাজাতের জন্য প্রার্থনা করা হয়েছে।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন