ঢাকা      শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩২তম বৈঠক অনুষ্ঠিত

IMG
09 June 2021, 9:18 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: একাদশ জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩২তম বৈঠক আজ কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মোঃ মজাহারুল হক প্রধান, মাহফুজুর রহমান এবং মোঃ আছলাম হোসেন সওদাগর বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে “মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল” ২০২১ এর উপর প্রস্তুতকৃত রিপোর্ট নিশ্চিতকরণ এবং বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) এর সার্বিক কর্মকান্ড সম্পর্কে আলোচনা করা হয়।

বৈঠকে ইতোপূর্বে জাতীয় সংসদে উত্থাপিত এবং পরীক্ষা নিরীক্ষাপূর্বক রিপোর্ট প্রদানের জন্য কমিটিতে প্রেরিত “মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল, ২০২১” সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয় এবং প্রয়োজনীয় সংযোজন, সংশোধন ও পরিমার্জনের পর বিলটি জাতীয় সংসদে পাশের উদ্দেশ্যে সংশোধিত আকারে সংসদে রিপোর্ট প্রদানের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

বৈঠকে বিআইডব্লিউটিসি’র আয়-ব্যয়ের বার্ষিক বিবরণী পৃথকভাবে আগামী বৈঠকে উপস্থাপন এবং যাত্রীদের স্বাচ্ছন্দ্যে, নিরাপদে এবং দ্রুততম সময়ে যাতায়াতের ব্যবস্থা নিশ্চিতকরণের জন্য কমিটি সুপারিশ করে।

এছাড়া, নদীতে পলিমাটি জমার কারণ/উৎস উদঘাটনে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের আর্থিক সহযোগিতায় দেশি/বিদেশি প্রতিষ্ঠানের মাধ্যমে স্ট্যাডি করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, মোংলা বন্দর কর্তৃপক্ষ এবং বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যানদ্বয়, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন