ঢাকা      শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মানায় সংক্রমন বাড়ছে: স্বাস্থ্যমন্ত্রী (ভিডিও)

IMG
18 June 2021, 7:01 PM

মানিকগঞ্জ, বাংলাদেশ গ্লোবাল: ব্যবসা বাণিজ্য ও গণপরিবহনের কারনে দেশে করোনাভাইরাসে সংক্রমণের হার বাড়ছে দাবি করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। মন্ত্রী বলেন, ব্যবসা বাণিজ্যের জন্য যাওয়া আসা বৃদ্ধি পেয়েছে। আমের সিজনে আম কেনাকাটা ও ধান কাটার জন্য লোক যাওয়া-আসা করেছে। এ কারনে কিছুটা বৃদ্ধি পেয়েছে। দেশে উত্তর বঙ্গে বিশেষ করে রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, রংপুর, খুলনা, সাতক্ষিরা ও নওগাঁ এসমস্ত জায়গায় করোনা বাড়তি। কোন কোন জেলায় করোনা ৩০-৪০ শতাংশ হয়ে গেছে। এদিকে নোয়াখালিতেও করোনা বাড়তি এবং রাজবাড়ী পর্যন্তও পৌছে গেছে।

শুক্রবার (১৮ জুন) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া নিজ বাসবভনে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সংক্রমনের হার যদি আমাদের রোধ করতে হয়। তাহলে কঠোরভাবে আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ব্যবসা প্রতিষ্ঠান ও গণ পরিবহনে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। কারন গণপরিবহনে গাদাগাদি করে যাত্রী যাতায়াত করে। এসব কারনে সংক্রমণের হার বাড়ছে। অতএব গণপরিবহনে সরকারের নির্দেশ মেনে যাতায়াত করতে হবে এবং অর্ধেক সিট খালি রাখতে হবে। আমরা দেখছি গণপরিবহনে এসব মানা হচ্ছে না।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন