ঢাকা      শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

বায়িং হাউজের আড়ালে ভাড়া বাসায় মাদকের ল্যাব

IMG
18 June 2021, 11:21 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: ভয়ংকর মাদক আইস সহজলভ্য না হওয়ায় নিজেরাই অল্প আইস সংগ্রহ করে বেশি পরিমাণে বানানোর কৌশল শিখে নেয় এবং এজন্য বায়িং হাউজের আড়ালে মাদক তৈরির ল্যাব তৈরি করে একটি চক্র। সম্প্রতি এই চক্রের মূল হোতাসহ ছয়জনকে গ্রেফতারের পর এসব তথ্য পেয়েছে র‍্যাব। আজ শুক্রবার (১৮ জুন) বিকেলে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন।

গ্রেফতারকৃতরা হলেন: তৌফিক হোসাইন(৩৫), জামিরুল চৌধুরী জুবেইন (৩৭), আরাফাত আবেদীন রুদ্র (৩৫), রাকিব বাসার খান (৩০), সাইফুল ইসলাম সবুজ (২৭) এবং খালেদ ইকবাল (৩৫)। অভিযানে আইস, ইয়াবা, বিদেশি মদ, গাজা এবং ১৩টি বিদেশি অস্ত্র ও রেপ্লিকা অস্ত্র এবং অন্যান্য ইলেকট্রিক শক যন্ত্র, বিপুল পরিমাণ মাদক সেবনের সরঞ্জামাদিসহ ল্যাবরেটরি (মেথ ল্যাব) সরঞ্জামাদি উদ্ধার করে র‍্যাব।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, একটি চক্র 'মেথ ল্যাব' তৈরি করে ভেজাল আইস, ইয়াবার রং পরিবর্তন, ঝাক্কি মিক্স তৈরি করছে। এসব অপরাধ দমনে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ছায়া তদন্ত শুরু করে র‌্যাব।

তিনি আরও বলেন, তদন্তের মাধ্যমে ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। এই সংঘবদ্ধ চক্রটি সাম্প্রতিক সময়ে উত্তরায় একটি 'মেথ ল্যাব' তৈরির চেষ্টা করছিলেন। এই মেথ ল্যাবটি মূলত গ্রেফতারকৃত আরাফাত রুদ্র ও তাঁর কয়েকজন সহযোগীর সহায়তায় পরিচালিত কাঁ হতো। তাঁরা আইস ও ইয়াবার পরীক্ষামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছিলেন। তাঁরা বাজার হতে বিভিন্ন ঔষধ ও কেমিক্যাল মাদকের সাথে মিশ্রণ করতেন।

এইচএসসি পাস আরাফাত রুদ্র ছিলেন তাদের নিজেদের প্রতিষ্ঠিত ম্যাথ ল্যাবের কেমিস্ট। তিনিই বানাতেন এসব সংমিশ্রণ। এই ব্যবসার মূল হোতা ও সমন্বয়কারী তৌফিক। আর অর্থ যোগানদাতা গ্রেফতারকৃত জুবেইন ও খালেদ।

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন