ঢাকা      শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

সুস্থ্য বিনোদনে ঘুড়ি

IMG
19 June 2021, 11:03 AM

টাঙ্গাইল, বাংলাদেশ: করোনার প্রভাবে দেশজুড়ে চলছে লকডাউন। জরুরী সেবা ছাড়া বন্ধ রয়েছে সব কিছু। বড়দের পাশাপশি ছোটদেরও রয়েছে চলাফেরায় বিধি-নিষেধ। সবচেয়ে বেশি বিপাকে রয়েছে শিক্ষার্থী ও শিশুরা। বন্ধ রয়েছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষার্থীরা ঘরে থাকতে থাকতে একেবারেই অলস প্রকৃতিতে হয়ে পড়েছে।

প্রযুক্তির সাথে আর কতোই সময় কাটানো যায়। তাই এ বন্ধিদশা থেকে সুস্থ্য বিনোদনের জন্য খোলা মাঠে ঘুড়ি উড়িয়ে সময় পার করছেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এ সুস্থ্য বিনোদনকে উপভোপ করছে অনেকেই। নানা বয়সের শিক্ষার্থীদের সাথে যোগ হয়েছে বয়স্ক ও শিশুরা। এমন চিত্রই চোখে পড়ছে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায়।

সরেজমিনে উপজেলা বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায়, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী নানা ধরনের ঘুড়ি আকাশে উড়াচ্ছে। এই আনন্দ ভাগাভাগি করে নিচ্ছেন শিশু ও নানা বয়সের লোকেরা। এসব ধরনের ঘুড়ি বানাতে বড়দের নিকট থেকে সাহায্য নিচ্ছেন তারা। অনেকই ঘুড়ি বিক্রি করে অতিরিক্ত অর্থ উপার্জন করছে। উপার্জন করে বাবা মাকে সাহায্য করছেন।

স্কুল শিক্ষার্থী আইমন হাসান অদ্রি, রাব্বি, মুরাদ, সোয়াদ বলেন, আমারা এ ঘুড়ি উড়িয়ে অনেক আনন্দ পাচ্ছি। প্রতি বছরই নানা ধরনে ঘুড়ি উড়িয়ে থাকি। এবার করোনার কারণে আনন্দের জন্য বেশি সময় ঘুড়ি উড়াতে পাচ্ছি।

স্থানীয় এলকাবাসী আব্দুল্লাহ আবু এহসান জানান, ঘুড়ি উড়ানো মজাই আলাদা। আমারা ছোট সময় এ সুস্থ্য বিনোদনকে উপভোগ করতাম। বর্তমান প্রযুক্তির আলোকে এ ঘুড়ি উড়ানো অনেকটা কমে গেছে।



বাংলাদেশ গ্লোবাল/এমএন



বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন